HomeAutomobileগোটা দেশ অপেক্ষায়, অগাস্টে লঞ্চের আগে Royal Enfield এর সবচেয়ে সস্তা বাইকের...

গোটা দেশ অপেক্ষায়, অগাস্টে লঞ্চের আগে Royal Enfield এর সবচেয়ে সস্তা বাইকের নতুন তথ্য ফাঁস, সুরক্ষা জবরদস্ত, দাম?

সবকিছু ঠিকঠাক চললে আগামী ৮ আগস্ট ভারতে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হতে চলেছে Royal Enfield Hunter 350। যা এ যাবৎকালে সংস্থার সবচেয়ে সস্তার মডেল হিসেবে আসবে । ফলে কেনার জন্য অসংখ্য রয়্যাল এনফিল্ড প্রেমী অধীন আগ্রহে দিন গুণছেন। এই দুর্মূল্যের বাজারে গ্রাহকদের একটু স্বস্তি দিতে অপেক্ষাকৃত কম মূল্যেই এই রোডস্টার বাইক নিয়ে হাজির হতে চলেছে সংস্থাটি। লঞ্চের আগে এবার ফাঁস হল Hunter 350-এর ভ্যারিয়েন্ট সম্পর্কিত তথ্য। এক্সপ্রেস ড্রাইভসের প্রতিবেদনে দাবি করা হয়েছে, মেট্রো (Metro) ও রেট্রো (Retro) বলে দুই ভ্যারিয়েন্টে আসবে Royal Enfield Hunter 350৷

Classic 350 ও Meteor 350-র পর ‘J’ প্ল্যাটফর্ম নির্ভর তৃতীয় মডেল হিসেবে আসছে Hunter 350। একই প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হলেও Classic 350 ও Meteor 350-র তুলনায় ছোট হুইলবেসের দেখা মিলবে এতে। মেট্রো ভ্যারিয়েন্টে থাকবে ডুয়েল চ্যানেল এবিএস,  ৩০০ মিমি ফ্রন্ট ডিস্ক ও ২৭০ মিমি রিয়ার ডিস্ক ব্রেক। অর্থাৎ সুরক্ষা জবরদস্ত।

অন্য দিকে, রেট্রো মডেলে সিঙ্গেল চ্যানেল এবিএস, সামনের চাকায় ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় ড্রাম ব্রেক লক্ষ্য করা যাবে। মেট্রো ও রেট্রো দুটি ভার্সনই  ১৭ ইঞ্চি অ্যালয় হুইলে দৌড়বে। বাইকটির দাম গ্রাহকদের হাতের নাগালে আনতে ধাতুর বদলে অনেক জায়গায় প্লাস্টিক অথবা ফাইবারের যন্ত্রাংশ ব্যবহার করা হয়েছে। কেবলমাত্র ফুয়েল ট্যাঙ্কটি মেটাল দিয়ে তৈরি করা হয়েছে।

চালিকাশক্তি জোগাতে একটি ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন সহ আসবে Royal Enfield Hunter 350। যা থেকে ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক পাওয়া যাবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত থাকবে ৫-স্পিড গিয়ার বক্স। Classic 350 ও Meteor 350-র ইঞ্জিনটি এতেও ব্যবহার করা হয়েছে। আবার Meteor 350-র সাসপেনশন ধার করেছে Hunter 350। এতে দেখা মিলবে ৪১ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং একটি ৬-স্টেপ রিয়ার সাসপেনশন স্প্রিংয়ের।

Hunter 350 আটটি দুরন্ত রঙের বিকল্পে উপলব্ধ হবে। যার মধ্যে তিনটি কাস্টোমাইজ করানোর সুযোগ থাকতে পারে। অ্যাক্সেসারিজের মধ্যে ট্রিপার নেভিগেশন পড থাকতে পারে। দাম  ১.৪ লাখ টাকার কাছাকাছি হওয়ার সম্ভাবনা (এক্স-শোরুম)। Honda CB350RS, Jawa Forty Two ও Yezdi Roadster-এর সাথে Hunter 350-র টক্কর চলবে।

RELATED ARTICLES

Most Popular