Samsung Galaxy M33 5G ও Galaxy M33 4G আগামী মাসেই ভারতে আসছে, জেনে নিন ফিচার

Avatar

Published on:

স্যামসাং তাদের M-সিরিজের একটি নতুন ফোন খুব শীঘ্রই বাজারে লঞ্চ করতে চলেছে। এই ডিভাইসটি Samsung Galaxy M33 নামে আত্মপ্রকাশ করবে। ফোনটি নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে। শোনা যাচ্ছে, এই হ্যান্ডসেটটির 5G ভ্যারিয়েন্টে স্যামসাংয়ের Exynos প্রসেসর এবং ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। চলতি মাসের শুরুতে ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) এবং থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) সহ গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন সাইটগুলিতে Samsung Galaxy M33 5G- কে দেখা গেছে। আর এখন আবার একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে, ভারতের বাজারে এই আপকামিং স্যামসাং ফোনটি আগামী মাসেই লঞ্চ হবে এবং এই ডিভাইসটি ৪জি এবং ৫জি উভয় ভ্যারিয়েন্টেই আসবে।

Samsung Galaxy M33 ভারতে আসছে আগামী সপ্তাহেই

মাইস্মার্টপ্রাইস (MySmartPrice)- এর রিপোর্ট অনুযায়ী, ভারতের বাজারে আর মাত্র কয়েক সপ্তাহের মধ্যেই স্যামসাং গ্যালাক্সি এম৩৩- এর ওপর থেকে পর্দা সরাবে সংস্থা। প্রাথমিকভাবে ফোনটির একটি কানেক্টিভিটি ভ্যারিয়েন্টই লঞ্চ করা হবে বলে জানা গেছে, যদিও শেষপর্যন্ত ডিভাইসটি ৫জি এবং ৪জি উভয় সংস্করণেই পাওয়া যাবে। যদিও গতবছর বলা হচ্ছিল স্যামসাং এই স্মার্টফোনটি এবছর জানুয়ারি মাসে লঞ্চ করবে। জানিয়ে রাখি, SM-M336BU মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ইতিমধ্যেই গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে তালিকাভুক্ত হয়েছে।

প্রসঙ্গত, Samsung Galaxy M33 5G- কে সম্প্রতি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) সাইটে দেখা গেছে। জানুয়ারিতে প্রকাশিত একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, দক্ষিণ কোরিয়ার সংস্থাটি এদেশে Samsung Galaxy M33 5G উৎপাদন শুরু করেছে। গত সপ্তাহে, এই হ্যান্ডসেটের একটি সাপোর্ট পেজও স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইটে লাইভ হয়েছে। পেজটি SM-E236B/DS মডেল নম্বরটি দেখিয়েছে, যদিও এটি ফোনের নাম সম্পর্কে কোনো স্পষ্ট উল্লেখ দেয়নি।

স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy M33 5G Expected Specifications)

বিভিন্ন মহল থেকে পাওয়া তথ্য অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি ফোনে ৬.৫ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। এই ডিভাইস এক্সিনস ১২০০ প্রসেসর দ্বারা চালিত হবে এবং ফোনটি ৬ জিবি র‍্যাম সহ আসবে। স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.০ (One UI 4.0) কাস্টম স্কিনে রান করবে।

Samsung Galaxy M33 5G মডেলটির ব্যাক প্যানেলে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপে ৬৪ মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড শ্যুটার দেখতে পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ডিভাইসে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৬,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারিও থাকবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, Samsung Galaxy M33 5G গত বছরের আগস্ট মাসে লঞ্চ হওয়া Samsung Galaxy M32 5G- এর উত্তরসূরি হিসেবে আসবে বলে আশা করা হচ্ছে। ভারতের বাজারে পূর্বসূরি Galaxy M32 5G-এর দাম শুরু হয়েছে ২০,৯৯৯ টাকা থেকে। আবার, স্যামসাং Galaxy M32 4G মডেলটিও গতবছর বাজারে এনেছে। এটির দাম রাখা হয়েছে ১৪,৯৯৯ টাকা।

সঙ্গে থাকুন ➥