Samsung Galaxy Quantum 2 পাওয়ারফুল প্রসেসর ও ব্যাটারি সহ লঞ্চ হল, জানুন দাম

Published on:

Samsung Galaxy Quantum 2 অবশেষে দক্ষিণ কোরিয়ায় লঞ্চ হল। গত কয়েকদিন ধরে এই ফোনটি সম্পর্কে নানারকম তথ্য সামনে আসছিল। এমনকি আজ সকালেও ফোনটির অনবক্সিং ভিডিও ফাঁস হয়। তবে বেলা বাড়তেই একপ্রকার চুপিচুপি, স্যামসাং, SK Telecom এর সাথে হাত মিলিয়ে গ্যালাক্সি কোয়ান্টাম ২ এর ওপর থেকে পর্দা সরায়। এই ফোনের বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। শুধু তাই নয় সিকিউরিটির জন্য Samsung Galaxy Quantum 2 ফোনে QNRG চিপ ব্যবহার করা হয়েছে।

Samsung Galaxy Quantum 2 এর দাম ও লভ্যতা

স্যামসাং গ্যালাক্সি কোয়ান্টাম ২ এর দাম রাখা হয়েছে ৬,৯৯,৯০০ সাউথ কোরিয়ান ওন (প্রায় ৪৬,৯৪৫ টাকা)। এই মূল্য ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের। আজ থেকেই ফোনটির প্রি-অর্ডার শুরু হয়েছে। আগামী ২৩ এপ্রিল থেকে ফোনটির সেল শুরু হবে। ডিভাইসটি তিনটি রঙে পাওয়া যাবে- গ্রে, হোয়াইট ও ভায়োলেট। যদিও গ্লোবাল মার্কেটে Samsung Galaxy Quantum 2 কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি। অন্যান্য মার্কেটে ফোনটি Galaxy A82 নামে আসতে পারে।

Samsung Galaxy Quantum 2 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের স্যামসাং গ্যালাক্সি কোয়ান্টাম ২ ফোনে আছে ৬.৭ ইঞ্চি কোয়াড এইচডি প্লাস (৩২০০ x ১৪৪০ পিক্সেল) AMOLED ইনফিনিটি O ডিসপ্লে। এর রিফ্রেশ রেট ১২০ হার্টজ, পিক ব্রাইটনেস ১২০০ নিটস। ডিসপ্লেটি SGS আই কেয়ার সার্টিফিকেশন সহ এসেছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর। এর সাথে 5G মডেম যুক্ত। ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে, Samsung Galaxy Quantum 2 ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। যার প্রাইমারি ক্যামেরা OIS সাপোর্ট ও এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা হল এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স + এফ/২.৪ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য এতে রয়েছে ১০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

ফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। যার সাথে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে আছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ইউএসবি টাইপ সি পোর্ট, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, জিপিএস, এনএফসি। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ান ইউআই কাস্টম ওস-এ চলবে।

সঙ্গে থাকুন ➥