Galaxy Tab S8 সিরিজের রিটেল বক্সে মিলবে না চার্জিং অ্যাডাপ্টার, Samsung-এর নয়া ব্যবসায়িক পদক্ষেপ

Avatar

Published on:

Apple iPhone 12 সিরিজ লঞ্চের পর থেকে গত দেড় দুই বছরে, আমরা বেশিরভাগ ফ্ল্যাগশিপ স্মার্টফোন চার্জার ছাড়াই শিপিং হতে দেখেছি। সোজা ভাষায় বললে, অধিকাংশ প্রিমিয়াম স্মার্টফোনের ক্রেতাদের আলাদা করে চার্জিং কম্পোনেন্ট কিনতে হয়েছে। সেক্ষেত্রে এখন ফোন ছাড়াও অ্যান্ড্রয়েড ট্যাবলেটগুলির ক্ষেত্রে এই একই ঘটনা ঘটছে বলে মনে হচ্ছে। আসলে Samsung (স্যামসাং) সম্প্রতি তার সর্বশেষ Galaxy Tab S8 (গ্যালাক্সি ট্যাব এস৮) মডেলের রিটেল বক্সের সাথে চার্জার অন্তর্ভুক্ত করেনি। আর এর থেকেই শিল্প মহলে উক্ত বিষয়টি নিয়ে চর্চা শুরু হয়েছে।

Samsung ট্যাবলেটে আর মিলবে না চার্জার?

দ্য ভার্জের রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮সহ সংস্থার অন্যান্য দুটি ট্যাবলেট মডেলের বক্স চার্জিং অ্যাডাপ্টার ছাড়াই শিপ হবে৷ স্যামসাংয়ের মার্কিন ওয়েবসাইট থেকেও কার্যত এই তথ্য নিশ্চিত হয়েছে। কারণ সেখানে রিটেল বক্সের তথ্যে শুধুমাত্র এস পেন, ডেটা কেবল এবং ইজেকশন পিনের অন্তর্ভুক্তির কথা বলা হয়েছে।

উল্লেখ্য, Samsung Galaxy S21 সিরিজটি ছিল দক্ষিণ কোরীয় টেক জায়ান্টের প্রথম ব্যাচের স্মার্টফোন যা চার্জার ছাড়াই বাজারে এসেছিল। সেক্ষেত্রে বলে রাখি, ট্যাবলেট স্পেসে স্যামসাং এই নতুন পদক্ষেপ নিলেও তার প্রধান প্রতিদ্বন্দ্বী অ্যাপল (Apple) এই জাতীয় কোনো ঘোষণা করেনি। বরঞ্চ মার্কিনি সংস্থাটি তার সর্বশেষ আইপ্যাডগুলির সাথে ২০ ওয়াট এসি অ্যাডাপ্টার সরবরাহ করছে।

Samsung Galaxy Tab S8-এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৮ সিরিজের উপরের অংশটি এখন প্রি-অর্ডারের জন্য প্রস্তুত রয়েছে। এই সিরিজের Galaxy Tab S8 Ultra (গ্যালাক্সি ট্যাব এস৮ আল্ট্রা) সবচেয়ে প্রিমিয়াম ডিভাইস। এটি ২৯৬০×১৮৪৮ পিক্সেল রেজোলিউশনযুক্ত ১৪.৬ ইঞ্চি নচ স্ক্রিন অফার করে। অন্যদিকে এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন১ প্রসেসর চালিত হয়; সাথে থাকে ১৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজের সুবিধা। পাওয়ার ব্যাকআপের কথা বললে এতে বিশাল ১১,২০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

ক্যামেরা বিভাগে, গ্যালাক্সি ট্যাব এস৮ আল্ট্রা-তে এফ/২.০ অ্যাপারচারসহ ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং এফ/২.২ অ্যাপারচারসহ একটি ৬ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা রয়েছে। একইভাবে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এতে বিদ্যমান এফ/২.৪ অ্যাপারচারসহ ১২ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা এবং এফ/২.২ অ্যাপারচারসহ ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেকেন্ডারি ক্যামেরা।

সঙ্গে থাকুন ➥