HomeTech Newsঅন্ধকারেও উঠবে ঝকঝকে ছবি, Samsung লঞ্চ করলো ১০৮ এমপি ISOCELL HM3 ক্যামেরা...

অন্ধকারেও উঠবে ঝকঝকে ছবি, Samsung লঞ্চ করলো ১০৮ এমপি ISOCELL HM3 ক্যামেরা সেন্সর

দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি Samsung লঞ্চ করলো নতুন ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর ISOCELL HM3। এটি তৃতীয় প্রজন্মের ISOCELL সেন্সর। যেখানে আরও উন্নত ইমেজ ক্লিয়ারিটি, ডাইনামিক রেঞ্জ, অটোফোকাস পারফরম্যান্স পাওয়া যাবে। জানিয়ে রাখি স্যামসাংই প্রথম যারা ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর লঞ্চ করেছিল। কোম্পানি সেটারই প্রতিবছর আপগ্রেড ভ্যারিয়েন্ট নিয়ে আসে।

নতুন এই Samsung ISOCELL HM3 সেন্সর স্মার্ট আইএসও প্রো (Smart ISO Pro) ফিচাররের সাথে এসেছে। এটি আসলে হাই ডায়নামিক রেঞ্জ ইমেজিং টেকনোলজি, যেটি একটি ফ্রেমকে হাই ও লো আইএসও তে ক্যাপচার করে একটি ১২ ডেপ্থ কালার ডেপ্থ ইমেজে রূপান্তর করে। এতে লো নয়েজ মোড যুক্ত করা হয়েছে। আবার এই নতুন সেন্সর কম আলোতেও ৫০ শতাংশ উজ্জ্বল ছবি তুলতে পারবে বলে কোম্পানি দাবি করেছে।

Samsung ISOCELL HM3 হল ১/১.৩৩ ইঞ্চি সেন্সর। এটি ০.৮ মাইক্রো মিটার পিক্সেল ব্যবহার করে। আবার এটি Super PD Plus নামে একটি নতুন টেকনোলজি সহ এসেছে। যেটি ‘ফেজ-ডিটেকশন ফোকাসিং এজেন্টদের উপর এএফ-অপটিমাইজড মাইক্রো লেন্স যোগ করে এবং এজেন্টদের পরিমাপ নির্ভুলতা ৫০ শতাংশ বৃদ্ধি করে।’

স্যামসাংয়ের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই এই সেন্সরের উৎপাদন ব্যাপকমাত্রায় শুরু হয়েছে। যদিও এই সেন্সরের সাথে কোন কোন স্মার্টফোন আসবে তা এখনও জানা যায়নি। তবে বিগত দিনের অভিজ্ঞতা থেকে বলা যায়, Xiaomi শীঘ্রই এই সেন্সরের সাথে নতুন স্মার্টফোনের ঘোষণা করতে পারে।

RELATED ARTICLES

Most Popular