Galaxy S21 সিরিজের জন্য Android 12 এর ওপর কাজ শুরু করলো Samsung

Avatar

Published on:

গত মাসে আয়োজিত অ্যানুয়াল ডেভেলপার কনফারেন্সে গুগল (Google) তার অ্যান্ড্রয়েড ১২ (Android 12) অপারেটিং সিস্টেমের বিটা ভার্সন প্রকাশ্যে এনেছিল। আবার সম্প্রতি বেশ কয়েকটি  ব্র্যান্ডের হাতেগোনা স্মার্টফোনের জন্য গুগল, বিটা ২ আপডেট রোলআউট করছে। এদিকে দ্রুততার সাথে সফটওয়্যার আপডেট দেওয়ার ক্ষেত্রে স্যামসাং (Samsung) কিন্তু স্মার্টফোন ব্র্যান্ডগুলির মধ্যে প্রথম দিকেই রয়েছে। ফলে দক্ষিণ কোরিয়ান টেকজায়েন্টটি তার হ্যান্ডসেটে বিশেষত ফ্ল্যাগশিপ মডেলের জন্য অ্যান্ড্রয়েড ১২ ডেভেলপমেন্টের কাজ খুব তাড়াতাড়িই শুরু করবে বলেই টেকমহল মনে করছিল। এখন লেটেস্ট রিপোর্টেও এমনই দাবি উঠে এল।

Galaxy S21 সিরিজের জন্য Samsung, Android 12 ডেভেলপ করতে শুরু করেছে

গ্যালাক্সি এস২১ সিরিজের জন্য স্যামসাং অ্যান্ড্রয়েড ১২ এর ডেভেলপমেন্ট করছে। টিপস্টার ম্যাক উইনব্যাচ (Max Weinbach) এমনটাই জানিয়েছেন। উল্লেখ্য, অ্যান্ড্রয়েড ১২ এখনও বিটা অবস্থায় রয়েছে এবং অফিসিয়াল ভার্সন রিলিজের জন্য আমাদের সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

Samsung Galaxy S21 সিরিজের স্মার্টফোনে Android 12 ডেভেলপার বিটা কখন আসতে পারে

চলতি বছরের অক্টোবর বা নভেম্বরে স্যামসাং ডেভেলপার কনফারেন্স আয়োজন করতে পারে বলে শোনা যাচ্ছে। ফলে অ্যান্ড্রয়েড ১২ বেসড স্যামসাংয়ের ওয়ানইউআই কাস্টম রমের নতুন ভার্সন ওয়ানইউআই ৪.০ এর জন্য গ্রাহকদের বেশি দিন অপেক্ষা করতে হবে না। আগস্টের মাঝামাঝি সময়ে প্রথম ডেভেলপার বিটা চলে আসতে পারে।

প্রসঙ্গত, গত বছর অ্যান্ড্রয়েড ১১ (Android 11) রোলআউটের কাজ Galaxy S20 সিরিজ দিয়ে সূচনা করেছিল। ফলে এ বছর অ্যান্ড্রয়েডের লেটেস্ট ভার্সন রোলআউটের কাজ S21 সিরিজ দিয়েই শুরু করার দাবি যুক্তিসংগত।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥