HomeTech Newsজুলাইয়ে সাতটি নতুন প্রোডাক্ট লঞ্চ করবে Samsung, বড় চমক হবে Galaxy Ring!

জুলাইয়ে সাতটি নতুন প্রোডাক্ট লঞ্চ করবে Samsung, বড় চমক হবে Galaxy Ring!

অবশেষে ঘোষিত হলো বহু প্রতিক্ষিত Samsung Galaxy Unpacked ইভেন্টের তারিখ। এটি আগামী ১০ জুলাই অনুষ্ঠিত হবে। কোম্পানি এখনও প্রকাশ না করলেও, আশা করা হচ্ছে ইভেন্টটিতে Samsung Galaxy Z Fold 6 এবং Samsung Galaxy Z Flip 6 সহ একাধিক নতুন ডিভাইস লঞ্চ করা হবে।

বেশি কিছু সপ্তাহ ধরেই স্যামসাংয়ের পরবর্তী গ্যালাক্সি আনপ্যাকড ( Samsung Galaxy Unpacked) ইভেন্টটিকে নিয়ে টেক দুনিয়ায় আলোচনা চলছিল। আর এখন সকল যন্ত্রণার অবসান করে কোম্পানির তরফে ঘোষণা করা হয়েছে যে, গ্লোবাল মার্কেটে তাদের এবছরের দ্বিতীয় গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টটি আগামী ১০ জুলাই অনুষ্ঠিত হবে। ইভেন্টটি ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত হবে এবং এটি স্যামসাংয়ের ওয়েবসাইট, স্যামসাং নিউজরুম এবং স্যামসাংয়ের ইউটিউব চ্যানেলে বিকাল ৩টা (CEST), সকাল ৬টা (PDT) এবং সকাল ৯ টা (EDT)-এ লাইভ স্ট্রিম করা হবে। যদিও স্যামসাং আসন্ন ইভেন্টে লঞ্চ হতে চলা ডিভাইসগুলির নাম নিশ্চিত করেনি। তবে এটা নিশ্চিত করা হয়েছে যে, পুরো গ্যালাক্সি ইকোসিস্টেম জুড়ে আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স (AI)-এর ইন্টিগ্রেশনের সাথে নতুন Samsung Galaxy Z সিরিজ লঞ্চ করা হবে। রিপোর্ট অনুসারে, ব্র্যান্ডটি ১০ জুলাইয়ের ইভেন্টে সাতটির মতো ডিভাইস লঞ্চ করবে। সম্পর্কে এগুলির সর্ম্পকে এখনও পর্যন্ত কি কি জানা গেছে, দেখে নেওয়া যাক।

১. Samsung Galaxy Z Fold 6 এবং Samsung Galaxy Z Flip 6

আসন্ন স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ এবং স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ ফোল্ডেবল ফোনগুলি গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টের মূল হাইলাইট হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। উভয় ডিভাইসই গ্যালাক্সি চিপসেটের জন্য কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে। স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ ফোনটি হালকা এবং আরও টেকসই ডিজাইনের সাথে আসতে চলেছে। সম্ভবত এর ওজনও পূর্বসূরির তুলনায় কম হতে পারে। ফোল্ডিং হ্যান্ডসেটটিতে একটি সামান্য বড় কভার ডিসপ্লেও দেখা যেতে পারে, যা ফোল্ড করা অবস্থায় ডিভাইসের ব্যবহারযোগ্যতা বাড়াবে। অন্যদিকে গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ একটি উন্নত ফটোগ্রাফির অভিজ্ঞতা অফার করবে বলে আশা করা হচ্ছে।

২. Samsung Galaxy Watch 7 এবং Samsung Galaxy Watch 7 Ultra

স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৭ সিরিজ একটি নতুন ৩ ন্যানোমিটারের এক্সিনোস চিপসেট, বায়োঅ্যাকটিভ সেন্সর ২ এবং গ্যালাক্সি এআই সাপোর্ট থাকবে বলে আশা করা হচ্ছে। এটি সম্ভবত ৪০ মিলিমিটার এবং ৪৪ মিলিমিটার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। সম্ভাব্য ৭০০ ডলার (প্রায় ৫৮,৫১৫ টাকা) মূল্যের স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৭ আল্ট্রা একটি ৪৭ মিলিমিটারের কেস সহ একটি বড় মডেল হতে পারে৷ এটি একটি টাইটানিয়াম ফ্রেম সহ একটি প্রিমিয়াম স্মার্টওয়াচ হবে বলে আশা করা হচ্ছে। এতে একটি ৩ ন্যানোমিটারের এক্সিনোস চিপ, ৫৯০ এমএএইচ ব্যাটারি, ৩২ জিবি নেটিভ স্টোরেজ, স্যামসাং গ্যালাক্সি এআই (Galaxy AI) সাপোর্ট, ১০ এটিএম (ATM) চাপ প্রতিরোধ এবং তিনটি ফিজিক্যাল বাটন থাকবে বলে আশা করা হচ্ছে। উভয় স্মার্টওয়াচই লেটেস্ট ওয়ান ইউআই (One UI) ফ্লেভারযুক্ত ওয়্যার ওএস (Wear OS) কাস্টম স্কিনে চলবে বলে আশা করা হচ্ছে।

৩. Samsung Galaxy Buds এবং Galaxy Buds 3 Pro

সম্প্রতি প্রকাশিত একটি ফাঁস হওয়া ছবি Samsung Galaxy Buds 3 সিরিজের ডিজাইন প্রকাশ করেছে। এটি নতুন অডিও ড্রাইভার, দীর্ঘ ব্যাটারি লাইফ, গ্যালাক্সি এআই সাপোর্ট, অ্যাডাপ্টিভ ইকিউ এবং আইপি৫৭ (IP57) রেটিং সহ আসবে আশা করা হচ্ছে। স্ট্যান্ডার্ড মডেল থেকে Samsung Galaxy Buds 3 Pro মডেলটিকে কী আলাদা করে, সে সম্পর্কে স্পষ্টভাবে কিছু জানানো হয়নি।

৪. Samsung Galaxy Ring

শোনা যাচ্ছে যে Samsung Galaxy Ring একটি স্মার্ট রিং হবে, যা হেল্থ-ট্র্যাকিং ফিচার সহ, স্লিপ মনিটরিং, হার্ট রেট ট্র্যাকিং, এমনকি রক্তের অক্সিজেন লেভেল মাপার জন্য ব্যবহার করা যাবে। কিছু উৎস থেকে এও জানা গেছে যে, এটি ইসিজি ফাংশনালিটি, ফার্টিলিটি ট্র্যাকিং এবং অন্যান্য ডিভাইসগুলি নিয়ন্ত্রণ করার ক্ষমতার মতো বৈশিষ্ট্যগুলি অফার করতে পারে। এটি একটি বহু-দিনের ব্যাটারি লাইফ এবং বিভিন্ন আকারে আসবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular