SBI গ্রাহক হলে অবশ্যই জানুন, এই দিন বন্ধ থাকবে ইন্টারনেট ব্যাঙ্কিং সহ YONO-র পরিষেবা

Avatar

Published on:

ফের নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ থাকবে SBI অর্থাৎ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অনলাইন পরিষেবাদি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তার গ্রাহকদের সতর্ক করেছে যে, তারা সাময়িকভাবে YONO অ্যাপ্লিকেশন, YONO Lite অ্যাপ্লিকেশন, ইন্টারনেট ব্যাঙ্কিং এবং UPI-এর পরিষেবাদি বন্ধ রাখবে। তাই নির্ধারিত সময়ের আগে বা পরে গ্রাহকদের যাবতীয় ব্যাঙ্কিং কাজকর্ম সারতে হবে। এই ঘটনার জেরে ভারতের বৃহত্তম ব্যাঙ্কের লক্ষ লক্ষ অ্যাকাউন্ট হোল্ডার যে অস্বস্তিতে পড়বেন তাতে সন্দেহ নেই, তবে পরিষেবা বন্ধ হওয়ার ঘটনাটি কোনো নতুন বিষয় নয়! এর আগে, জুন মাসেই তিন-চারদিন বন্ধ ছিল SBI (এসবিআই)-এর এই জাতীয় পরিষেবা।

পুনরায় কবে বন্ধ থাকবে SBI-এর অনলাইন পরিষেবা

এসবিআই একটি টুইট করে জানিয়েছে, আগামী ১০ই জুলাই রাত ১০:৪৫ থেকে ১১ই জুলাই রাত ১২:১৫ অবধি সময়ে তারা তাদের প্ল্যাটফর্মে বিশেষ রক্ষণাবেক্ষণের কাজ চালাবে। তাই এই সময়ের জন্য ব্যাঙ্কের যাবতীয় অনলাইন পরিষেবা অনুপলব্ধ হবে। মূলত উন্নততর ব্যাঙ্কিংয়ের অভিজ্ঞতা দেওয়ার জন্য তারা সার্ভিস বন্ধ রাখবে বলে জানা গেছে।

কেন সাময়িকভাবে বন্ধ থাকবে SBI-এর অনলাইন পরিষেবা?

এমনিতে ডিজিনাইজেশনের এই যুগে এসবিআই তথা অনলাইন ব্যাঙ্কিং পরিষেবাগুলির ওপর নির্ভরশীলতা বাড়ছে। বিশেষত করোনা মহামারী পরিস্থিতিতে আর্থিক লেনদেন করার জন্য এটিই সুবিধাজনক বিকল্প হিসেবে বিবেচিত হচ্ছে। সেক্ষেত্রে অনলাইন পরিষেবার মান আরো উন্নত এবং সুরক্ষিত করার জন্য এসবিআই এই সিদ্ধান্ত নিয়েছে।

এই প্রসঙ্গে বলে রাখি, এই জাতীয় পরিষেবা বন্ধ থাকলেও, এসবিআই গ্রাহকরা দুটি টোল ফ্রি নম্বরে (১৮০০১১২২১১ এবং ১৮০০৪২৫৩৮০০) কল করে বর্তমান ব্যালেন্স চেক এবং শেষ পাঁচটি লেনদেন সম্পর্কে জানতে পারবেন। যদিও এতে ট্রানজাকশনের কোনো সুবিধা থাকবে না।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥