Honda Amaze: ভারতে তৈরি দ্বিতীয় প্রজন্মের হন্ডা অ্যামেজ সেডানের বিক্রি ২ লক্ষ স্পর্শ করল

Published on:

ভারতে দু’লক্ষ বিক্রির মাইলফলক স্পর্শ করল হন্ডা অ্যামেজ (Honda Amaze)। ২০১৩-এ হন্ডার এই গাড়ি ভারতের বাজারে পথ চলা শুরু করেছিল। ২০১৮ সালে এর দ্বিতীয় প্রজন্মের মডেলটি লঞ্চ করে তারা। তারপর থেকে প্রথম ও দ্বিতীয় প্রজন্মের মডেলের অ্যামেজ গাড়ির এ দেশে এখনও পর্যন্ত ৪.৬ লক্ষ সুখী গ্রাহক বর্তমান৷

ভারতের ২ ও ৩-টিয়ার শহরগুলিতে অন্য সেডান গাড়ির মধ্যে নিজের বিক্রি শতকরা ৬৮ শতাংশ ধরে রেখেছে হন্ডা অ্যামেজ (Honda Amaze)। CVT ট্রান্সমিশনের এই গাড়িটি ৪০% গ্রাহক তাদের জীবনের প্রথম গাড়ি হিসেবে ব্যবহার করেছেন। এটি ভারতের বাজারে তিনটি ভ্যারিয়েন্ট উপলব্ধ – E, S এবং VX।

হন্ডা অ্যামেজ দুটি ইঞ্জিনের বিকল্পে চয়ন করা যায় – ১.২ লিটার পেট্রোল এবং ১.৫ লিটার ডিজেল। প্রথমটি থেকে ৯০ বিএইচপি শক্তি এবং ১১০ এনএম টর্ক উৎপন্ন হয়। এবং দ্বিতীয়টির ম্যানুয়াল ট্রান্সমিশনের ইঞ্জিনটি থেকে ৯৯ বিএইচপি শক্তি এবং ২০০ এনএম টর্ক ও অটোমেটিক ট্রান্সমিশনের ইঞ্জিনটি থেকে ৮০ বিএইচপি শক্তি এবং ১৮০ এনএম টর্ক পাওয়া যায়। বাজারে এর প্রতিপক্ষ গাড়িগুলি হল Maruti Suzuki Dzire, Tata Tigor ও Hyundai Aura।

এই বৃহৎ পরিমাণ বিক্রির মাইলফলক স্পর্শ করার বিষয়ে হোন্ডার (Honda) প্রেসিডেন্ট এবং সিইও গাকু নাকানিশি (Gaku Nakanishi) বলেছেন, “Honda Amaze আমাদের কাছে একটি গুরুত্বপূর্ণ প্রোডাক্ট, এবং আমরা এর বাজারের অবস্থানটি উপভোগ করছি। ভারতীয় ক্রেতাদের কথা বিবেচনা করে প্রধানত বানানো অ্যামেজ এখনও ব্যাপক পরিমাণে বিক্রি হচ্ছে। এটি আমাদের ব্যবসা বাড়িয়েছে এবং দেশের সেরা সেডান গাড়িগুলির মধ্যে জায়গা করে দিয়েছে। ২,০০,০০০ তম মডেলের ডেলিভারি দেওয়ার মুহূর্তটি আমাদের কাছে ভীষণ গর্বের এবং আগামী দিনে এরকম আরো উন্নত প্রোডাক্ট নিয়ে আসার জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ।”

সঙ্গে থাকুন ➥