দুর্দান্ত সাউন্ড কোয়ালিটি, Sony LinkBuds S ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোন লঞ্চ হল

Published on:

Sony তাদের LinkBuds ব্র্যান্ডিংয়ের অধীনে নিয়ে আসল নতুন LinkBuds S ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাড। সংস্থার মতে, এটি নয়েজ ক্যান্সেলিং ফিচার সহ বিশ্বের সবচেয়ে ক্ষুদ্রতম এবং হালকা হাই রেস ট্রুলি ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোন। এর ওজন মাত্র ৪.৮ গ্রাম এবং এটি এলডিএসি কোডেক এবং হাইরেজ অডিও সাপোর্ট সহ এসেছে। চলুন Sony LinkBuds S ইয়ারফোনের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Sony LinkBuds S ইয়ারফোনের দাম ও লভ্যতা

যুক্তরাষ্ট্রীয় বাজারে সনি লিংকবাডস এস ইয়ারফোনটির দাম ধার্য করা হয়েছে ২০০ ডলার (প্রায় ১৫,৫৬৫ টাকা)। আগামী ২০ মে থেকে এটি কিনতে পাওয়া যাবে। তবে ভারতীয় বাজারে ইয়ারফোনটি কবে আসবে সে সম্পর্কে এখনো পর্যন্ত কোনো তথ্য জানা যায়নি।

Sony LinkBuds S ইয়ারফোনের ফিচার ও স্পেসিফিকেশন

খুব ছোট আকারের নতুন সনি লিংকবাডস এস ইয়ারফোনে ব্যবহৃত হয়েছে কম্প্যাক্ট ড্রাইভার এবং ব্লুটুথ অডিও এসওসি। শুধু তাই নয়, ওই একই চিপের মধ্যে থাকছে উন্নত মানের নয়েজ ক্যান্সেলিং প্রসেসর। আবার ইয়ারফোনটি ব্যবহারকারীর অবস্থান এবং কাজের নমুনা দেখে নিজে থেকেই অ্যাম্বিয়েন্ট মোড থেকে নয়েজ ক্যান্সেলিং মোডে স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তিত হতে পারবে।
এখানে জানিয়ে রাখি অ্যাডাপটিভ সাউন্ড কন্ট্রোল বা অ্যাম্বিয়েন্ট মোড হল একটি স্মার্ট ফাংশন, যার মাধ্যমে ব্যবহারকারী কোথায় আছে এবং কি করছে সেই অনুযায়ী সাউন্ড সেট হয়ে যাবে।

অন্যদিকে , সনি লিংকবাডস এস ইয়ারফোনের স্পেসিফিকেশন প্রসঙ্গে বলতে গেলে এতে রয়েছে নতুন ৫এমএম ড্রাইভার ইউনিট, হাই কম্প্লিয়েন্স ডায়াফ্রাম। তদুপরি এতে এলডিএসি টেকনোলজি থাকায় হাই রেজোলিউশন অডিও ওয়্যারলেস সাপোর্ট করবে। উপরন্তু এখানে সনি এবং মাইক্রোসফট একত্রিত হয়ে উন্নত টেকনোলজির মাধ্যমে ব্যবহারকারীকে আরো ভালোভাবে বিশ্বব্যাপী নেভিগেট করতে সাহায্য করবে। সেক্ষেত্রে ইয়ারফোনটি মাইক্রোসফ্ট সাউন্ড অ্যাপের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। তাছাড়া ইয়ারফোনটিতে রয়েছে একটি প্রক্সিমিটি সেন্সর, যার ফলে ব্যবহারকারী কান থেকে বের করে আনলে সেটি মিউজিক পজ করে দিতে পারে। আবার যখন এটিকে কানে পরা হয় তখন আবার স্বয়ংক্রিয়ভাবেই মিউজিক বাজাতে শুরু করে।

তাছাড়া, Sony LinkBuds S ইয়ারফোনে রয়েছে গুগল অ্যাসিস্ট্যান্ট, বিল্ট-ইন অ্যালেক্সা সাপোর্ট এবং গুগল ফাস্ট পেয়ার টেকনোলজি। তদুপরি ইয়ারফোনটি IPX4 রেটিংসহ এসেছে। এবার আসা যাক ইয়ারফোনের ব্যাটারি প্রসঙ্গে। একবার চার্জে এটি ৬ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করতে সক্ষম। অথচ কেস সমেত এটি ১৪ ঘণ্টা পর্যন্ত সক্রিয় থাকবে। এছাড়া ফাস্ট চার্জিং সাপোর্টসহ আসায় মাত্র ৫ মিনিট চার্জে এটি ৬০ মিনিট পর্যন্ত ব্যবহারযোগ্য। সর্বোপরি এর চার্জিং কেসের ব্যাটারি ৩০ শতাংশ কমে গেলে সনি হেডফোন কানেক্ট অ্যাপের মাধ্যমে ব্যবহারকারী তা জানতে পারবেন।

সঙ্গে থাকুন ➥