ফোনেই পাওয়া যাবে স্যাটেলাইট ব্রডব্যান্ড পরিষেবা, নতুন পরিষেবা আনছে Starlink, জেনে নিন কবে থেকে

Published on:

Starlink Offer Satelite Broadband Service

ক্রেতাদের কাছে স্যাটেলাইট কানেকশন সার্ভিস যাতে আরো গ্রহণীয় হয়ে ওঠে সেই জন্য ইলন মাস্কের Starlink একটি নতুন পদক্ষেপ গ্রহণ করতে চলেছে। সংস্থাটি জানিয়েছে তারা, আগামী ২০২৪ সালের মধ্যে ‘Direct to Cell’ সার্ভিস শুরু করতে চলেছে। যার মাধ্যমে ব্যবহারকারীরা স্যাটেলাইট কানেকশন ব্যবহার করে তাদের LTE ফোনে নির্বিঘ্নে টেক্সট, ভয়েস এবং ডেটা অ্যাক্সেস করতে পারবেন। এছাড়াও, আগামী বছর কোন কোন পরিষেবা শুরু হতে চলেছে সেই সম্পর্কে এই স্যাটেলাইট পরিষেবা প্রদানকারী সংস্থাটি তার ওয়েবসাইটে বিস্তারিত তথ্য জানিয়েছে।

Starlink জানিয়েছে, ‘ডিরেক্ট টু সেল’ ক্ষমতা সম্পন্ন স্যাটেলাইটগুলি পৃথিবীর যেকোনো স্থানে টেক্সটিং, কলিং এবং ব্রাউজিং-এর মতো পরিষেবাগুলি অ্যাক্সেস করার সুযোগ দেয়।

স্টারলিঙ্কের এই নতুন পরিষেবার অধীনে টেক্সটিং পরিষেবাটি ২০২৪ সালে শুরু হবে। তবে, IoT কানেক্টিভিটি সার্ভিসের সাথে ভয়েস এবং ডেটা সার্ভিস ২০২৫ সালে শুরু হবে। সংস্থাটি বলেছে, যেকোনো LTE ফোন স্টারলিঙ্কের এই পরিষেবার সাথে সংযুক্ত হয়ে কাজ করতে সক্ষম হবে।

সংস্থাটি উল্লেখ করেছে, এই প্রযুক্তিটি কাজ করার জন্য ডিভাইসের প্রয়োজনীয় হার্ডওয়্যার বা ফার্মওয়্যারের কোনো পরিবর্তন আনবে না। এমনকি, ব্যবহারকারীদের ফোনে কোনো বিশেষ অ্যাপ ডাউনলোড করতেও হবে না। আর, এটি গ্রাহকদের জন্য খুবই সহজ এবং সুবিধাজনক কানেকশন সার্ভিস হিসেবে প্রমাণিত হবে।

সঙ্গে থাকুন ➥