Electric Scooter: ব্যাটারিচালিত স্কুটারে আগুন ধরে মর্মান্তিক মৃত্যু বাবা ও মেয়ের

Published on:

জ্বালানি খরচের পাশাপাশি পরিবেশ দূষণ কমাতে বারবার বিদ্যুৎচালিত যানবাহন ব্যবহারের নিদান দিচ্ছেন বিশেষজ্ঞরা কিন্তু এই ধরনের গাড়ি কতটা নিরাপদ, তা চোখে আঙুল তুলে দেখিয়ে দিল একটি মর্মান্তিক দুর্ঘটনা। তামিলনাড়ুতে ইলেকট্রিক স্কুটারের কারণে দুই সাধারণ নাগরিকের মর্মান্তিক প্রাণহানির ঘটনা ঘটল। বাড়িতে চার্জ দেওয়ার সময় বৈদ্যুতিক স্কুটারের ব্যাটারিতে বিস্ফোরণ প্রাণ কেড়ে নিল ভেলোরের পেশায় ফটোগ্রাফার বছর ৪৯-এর দুরাই ভার্মা (Durai Varma) এবং তাঁর কন্যা মোহানা প্রীতি (Mohana Preeti)-র। তিরুভান্নামালাই গভর্নমেন্ট স্কুলের ছাত্রী ছিলেন মোহানা।

সর্বভারতীয় এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, তিরুভান্নামালাইয়ের একটি শোরুম থেকে চার দিন আগেই একটি ইলেকট্রিক স্কুটার কিনেছিলেন দুরাই ভার্মা। এরপর তিনি সেটি দু’দিন চালান। চার্জ ফুরিয়ে যাওয়ায় গত শুক্রবার তিনি সেটি নিজের বাড়িতেই চার্জে বসানোর চেষ্টা করেন। সে সময় মেয়ে মোহানাকে বলেন একটু সাহায্য করতে। চার্জে বসানোর কিছুক্ষন বাদে পিতা ও কন্যা দুজনেই স্কুটারটিকে দেখতে আসেন। সেসময় আচমকাই স্কুটারের ব্যাটারিতে আগুন ধরে যায়৷

নিমেষের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে সংলগ্ন আরও দুটি গাড়িতে। দুরাই ও মোহানা ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে গিয়ে বাথরুমে ঢুকে দরজা বন্ধ করে দেন। কিন্তু তার মধ্যেই সমগ্র বাড়িতে আগুন ছড়িয়ে যায় এবং তার কয়েক মিনিটের মধ্যেই শ্বাস নিতে না পারে দু”জনেই প্রাণ হারান।

প্রতিবেশীরা অতিকষ্টে তাঁদের দুজনকে বাইরে বের করে আনেন। কিন্তু ততক্ষণে আগুনে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। তৎক্ষণাৎ দমকল বিভাগ ও বিপর্যয় মোকাবিলা দলকে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে দমকল বাহিনী পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। দমকল বাহিনী দুরাই ও মোহানার মৃতদেহ উদ্ধার করে তিরুভান্নামালাই সরকারি হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠান। পুলিশের অনুমান, স্কুটারের ব্যাটারি বেশি চার্জ হওয়ার ফলে বিস্ফোরণ ঘটেছে।

সঙ্গে থাকুন ➥