ভারত জুড়ে iPhone, Apple Watch বিক্রি করার জন্য রিটেল স্টোর খুলছে Tata

Updated on:

Tata opening 100 Apple stores in India

Tata Group এর মালিকানাধীন ইনফিনিটি রিটেল ভারত জুড়ে Apple প্রোডাক্ট বিক্রি করার জন্য ১০০ রিটেল স্টোর খুলছে। উল্লেখ্য, ইনফিনিটি রিটেল দ্বারা ভারতে ক্রোমা স্টোর পরিচালিত হয়। সেক্ষেত্রে তাদের পক্ষে নতুন রিটেল স্টোর খোলা কোনো কঠিন কাজ হবে না। সম্প্রতি ইকোনমিকস টাইমস এর একটি রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে।

জানিয়ে রাখি, গতমাসে একটি রিপোর্টে দাবি করা হয়েছিল, টাটা গ্রুপ ভারতে ৫,০০০ কোটি টাকা দিয়ে Wistron এর ম্যানুফ্যাকচারিং হাব কেনার চেষ্টা করছে। যারা ভারতে অ্যাপল প্রোডাক্ট তৈরির অন্যতম প্রধান ভেন্ডর।

যদি টাটা গ্রুপের প্রস্তাব Wistron ফিরিয়ে দেয় তবে তারা একসঙ্গে কাজ করতে পারে বলেও রিপোর্টে দাবি করা হয়েছে। এমনকি ব্লুমবার্গের একটি প্রতিবেদনে বলা হয় যে, টাটা, Wistron এর সাথে হাত মিলিয়ে ভারতে যৌথভাবে iPhone তৈরি করবে। তারা কোনো প্ল্যান্ট কেনার কথা বলেনি।

উল্লেখ্য, ভারতে এই মুহূর্তে তিনটি বড় কোম্পানি iPhone তৈরি করে। যারা হল, Wistron, Foxconn ও Pegatron। প্রথম কোম্পানিটির প্ল‌্যান্ট কর্ণাটকে এবং অন্য দুটির প্ল্যান্ট তামিলনাড়ুতে অবস্থিত।

যাইহোক, প্রতিটি রিপোর্ট থেকে একটি বিষয় স্পষ্ট যে, টাটা গ্রুপ অ্যাপলের সাথে ব্যবসা করতে বদ্ধপরিকর। তাই তারা আইফোন অ্যাসেম্বেল প্ল্যান্ট তৈরি বা রিটেল স্টোরের মাধ্যমে এই প্রিমিয়াম ফোন বিক্রির চেষ্টা করছে।

সঙ্গে থাকুন ➥