HomeTech NewsTecno Pova 5G First Sale: Amazon-এ Tecno Pova 5G ফোন কিনলে বিনামূল্যে...

Tecno Pova 5G First Sale: Amazon-এ Tecno Pova 5G ফোন কিনলে বিনামূল্যে পাবেন ১,৯৯৯ টাকার পাওয়ার ব্যাংক

ভারতে লঞ্চের রেশ কাটতে না কাটতেই এবার কেনার জন্য উপলব্ধ হল Tecno Pova 5G স্মার্টফোন। আজ থেকে এর সেল শুরু হয়েছে, যেখানে প্রথম ১,৫০০ জন ক্রেতা ফ্রি-তে পাওয়ার ব্যাংক পাবেন।

আজ ১৪ই ফেব্রুয়ারি, ভ্যালেন্টাইনস ডে-র দিন দুপুর ১২টা থেকে জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon-এ Tecno-র সর্বপ্রথম 5G হ্যান্ডসেট Tecno Pova 5G (টেকনো পোভা ৫জি)-এর প্রথম সেলের আয়োজন করা হয়েছে। ডিসেম্বরের শেষলগ্নে নাইজেরিয়ার বাজারে আত্মপ্রকাশ করার পর দিনকয়েক আগেই সংস্থাটি এ দেশে Tecno Pova 5G লঞ্চের কথা ঘোষণা করে। এই 5G স্মার্টফোনটিতে বড়ো আকারের ডিসপ্লে, শক্তিশালী ব্যাটারি ও ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা রয়েছে। এছাড়া, এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা অত্যন্ত কার্যক্ষম ৫জি চিপসেট হিসেবে পরিচিত। আসুন, Tecno Pova 5G-এর স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে একটু বিশদে জেনে নেওয়া যাক।

Tecno Pova 5G-এর দাম, লভ্যতা

দামের কথা বললে, টেকনো পোভা ৫জি-এর মূল্য রাখা হয়েছে ১৯,৯৯৯ টাকা। তবে সংস্থার তরফে জানানো হয়েছে যে, প্রারম্ভিক অফারে ফোনটির সাথে প্রথম ১৫০০ জন ক্রেতাকে ১,৯৯৯ টাকার একটি পাওয়ার ব্যাংক বিনামূল্যে দেওয়া হবে। আগ্রহীরা অ্যামাজন ইন্ডিয়া থেকে ফোনটি খরিদ করতে পারবেন।

Tecno Pova 5G-এর স্পেসিফিকেশন

টেকনো পোভা ৫জি-তে ৬.৯ ইঞ্চি এফএইচডি+ডট-ইন ডিসপ্লে রয়েছে যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ, টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্টজ স্ক্রিন-টু-বডি রেশিও ৯১% এবং অ্যাসপেক্ট রেশিও ২০.৫:৯। স্মার্টফোনটিতে ২.৪ গিগাহার্টজ ক্লক স্পিডসহ ৬এনএম বেসড মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ চিপসেট, ১১ টি ৫জি ব্যান্ড সহ ডুয়াল ৫জি সিম সাপোর্ট এবং ওয়াইফাই ৬ কানেক্টিভিটি পাওয়া যাবে। সাথে থাকবে ৮ জিবি এলপিডিডিআর৫ র‌্যাম ও ১২৮ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ কনফিগারেশন।

উল্লেখ্য, মেমোরি টেকনোলজি মারফত ফোনটিতে ৩ জিবি ভার্চুয়াল র‌্যাম উপভোগ করা যাবে। অর্থাৎ, ফোনটি মোট ১১ জিবি র‌্যাম অফার করতে সক্ষম। সফ্টওয়্যারের ক্ষেত্রে এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এইচআইওএস ৮.০-এ কাজ করে। অন্যদিকে পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৬,০০০ এমএএইচ-এর ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনটি একটি সিঙ্গেল এথার ব্ল্যাক (Aether Black) কালার অপশনে পাওয়া যাবে।

ক্যামেরার কথা বললে, পোভা ৫জি একটি ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসে। এছাড়া, এই হ্যান্ডসেটে ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর ও একটি এআই লেন্স সাপোর্ট দেওয়া হয়েছে। একইভাবে সেলফি ও ভিডিও কলের জন্য ফোনটিতে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

RELATED ARTICLES

Most Popular