HomeTech NewsWaterproof Phones: জল ও ধুলোতে নষ্ট হবে না, ওয়াটারপ্রুফ রেটিং সহ সেরা...

Waterproof Phones: জল ও ধুলোতে নষ্ট হবে না, ওয়াটারপ্রুফ রেটিং সহ সেরা ১৫টি স্মার্টফোন দেখে নিন

এখনকার দিনে বেশিরভাগ স্মার্টফোনই দুর্দান্ত ফিচারের সাথে বিভিন্ন IP রেটিং সহ লঞ্চ হচ্ছে। ফলে ফোনগুলি জল ও ধুলোবালিতে ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা কম। কিন্তু এমন অনেক হ্যান্ডসেট আছে, যেগুলি জল রোধী হওয়ার দাবি করা সত্ত্বেও সামান্য জলের ছেটাতেই নষ্ট হয়ে যায়। তাই আপনারা যারা সঠিক ওয়াটারপ্রুফ রেটিংয়ের স্মার্টফোন কিনতে চান, তারা IP68/IP65 অথবা তার নিচের রেটিং সহ আসা হ্যান্ডসেটগুলি কিনতে পারেন। কারণ রেটিং যত বেশি হবে, তত জল-ধুলো-বালি প্রতিরোধ করতে পারবে ফোনগুলি। আজ আমরা আপনাদের বাজারে উপলব্ধ সেরা ১৫টি স্মার্টফোনের খোঁজ দেব, যেগুলি আইপি রেটিং প্রাপ্ত। আসুন এগুলির দাম ও ফিচার সম্পর্কে জেনে নেওয়া যাক।

ওয়াটারপ্রুফ রেটিং প্রাপ্ত স্মার্টফোনের তালিকা

Samsung Galaxy A52 : ২৬,৪৯৯ টাকা (প্রারম্ভিক মূল্য)

স্যামসাংয়ের এই লেটেস্ট স্মার্টফোনটি IP67 রেটিং সহ এসেছে। ফলে এটি জল রোধী। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর দ্বারা চালিত। আর অপারেটিং সিস্টেম হিসাবে ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ওএস ভার্সনে কাজ করবে।

OnePlus 8 Pro : ৫৪,৯৯৯ টাকা (প্রারম্ভিক মূল্য)

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর দ্বারা চলা ওয়ানপ্লাসের এই স্মার্টফোনটি IP68 রেটিং প্রাপ্ত। এটি সংস্থার সেই প্রথম হ্যান্ডসেট, যা একই সাথে ধুলো এবং জল প্রতিরোধ করতে সক্ষম। এতে ৪,১৫০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এই ব্যাটারি র‍্যাপ চার্জ (WARP Charge) ৩০টি ফাস্ট চার্জিং এবং ৩০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Apple iPhone 11 Pro, Apple iPhone 11 Pro Max, Apple iPhone 11 : ৫৯,৯৯০ টাকা (প্রারম্ভিক মূল্য)

অ্যাপেলের আইফোন ১১ সিরিজের এই প্রত্যেকটি মডেল IP68 রেটিং প্রাপ্ত। ফলে এই তিনটি আইফোনই ধুলো-ময়লা আর জল প্রতিরোধ করতে সক্ষম। ২ মিটার পর্যন্ত গভীর জলে ৩০ মিনিট অবধি এগুলি ডুবে থাকলেও কোনো ক্ষতি হবে না।

Apple iPhone 12 Pro, Apple iPhone 12 Pro Max, Apple iPhone 12 : ৬৯,৯৯০ টাকা (প্রারম্ভিক মূল্য)

অ্যাপেলের এই লেটেস্ট ফ্ল্যাগশিপ আইফোন সিরিজ IP68 রেটিং প্রাপ্ত। তাই এটিও পূর্ববর্তী সিরিজের ন্যায় ধুলো-ময়লা এবং জল রোধী। আইফোন ১২ সিরিজের এই তিনটি হ্যান্ডসেট ২ মিটার গভীর জলে ৩০ মিনিট পর্যন্ত সক্রিয় থাকবে।

Samsung Galaxy S21, Samsung Galaxy S21+, Samsung Galaxy S21 Ultra : ৬৯,৯৯৯ (প্রারম্ভিক মূল্য)

স্যামসাং গ্যালাক্সি এস সিরিজ অন্তর্গত এই তিনটি স্মার্টফোন IP68 সার্টিফাইড হওয়ায়, এগুলি ধুলো-বালি-জল প্রতিরোধ করবে। ফোন তিনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে। আর এই তিনটি ফোনেই সংস্থার নিজস্ব এক্সিনস ২১০০ প্রসেসর (ভারতে) ব্যবহার করা হয়েছে।

Samsung Galaxy Note 20, Samsung Galaxy Note 20 Ultra : ৭৯,৯৯৯ টাকা (প্রারম্ভিক মূল্য)

স্যামসাং নোট ২০ সিরিজের এই দুটি ফোনও IP68 রেটিং প্রাপ্ত। ফলে ধুলো এবং জল লাগলেও এগুলির কোনো ক্ষতি হবে না। ফিচার হিসাবে এই স্মার্টফোন দ্বয়ে, এক্সিনস ৯৯০ চিপসেট, AKG সহ ডলবি অ্যাটমস স্টেরিও স্পিকার এবং S Pen -এর সাপোর্ট পাওয়া যাবে।

Xiaomi Redmi Note 10, ​Xiaomi Redmi Note 10 Pro, Xiaomi Redmi Note 10 Pro Max : ১১,৯৯৯ টাকা (প্রারম্ভিক মূল্য)

শাওমি রেডমি নোট ১০ সিরিজ অধীনস্ত তিনটি স্মার্টফোনেই আছে IP53 রেটিং। এগুলি, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৮ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর সহ এসেছে।

Samsung Galaxy A72 : ৩৪,৯৯৯ টাকা (প্রারম্ভিক মূল্য)

স্যামসাংয়ের এই লেটেস্ট স্মার্টফোনটি IP67 সার্টিফাইড। তাই জল আর ধুলোর থেকে এটি সুরক্ষিত থাকবে। এতে, অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৭২০জি চিপসেট, ৮ জিবি র‍্যাম এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

Samsung Galaxy S20 FE : ৪৪,৯৯৯ টাকা

জল ও ধুলো থেকে এই স্মার্টফোনকে সুরক্ষিত রাখতে, স্যামসাং এটিকে IP68 রেটিংয়ের সাথে লঞ্চ করেছে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর দ্বারা চালিত। আর ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওএস সিস্টেমে কাজ করবে।

Poco X3 : ১৬,৯৯৯ টাকা

IP53 রেটিং সহ আসা পোকো এক্স৩ স্মার্টফোনে, ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির একটি ব্যাটারি আছে।

​Oppo Find X2 : ৬৪,৯৯০ টাকা

ওপ্পো ফাইন্ড এক্স২ স্মার্টফোন IP65 ওয়াটারপ্রুফ রেটিং প্রাপ্ত। এটি অ্যান্ড্রয়েড ১১ ওএস সিস্টেম দ্বারা চালিত। আর এই ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর।

Samsung Galaxy S20 Ultra, Galaxy S20+, Galaxy S20 : ৬৯,৯৯০ টাকা (প্রারম্ভিক মূল্য)

উক্ত তিনটি ফোনই IP68 সার্টিফাইড। এগুলি ১.৫ মিটার গভীর জলে ৩০ মিনিট পর্যন্ত ডুবে থাকলেও নষ্ট হবে না।

Apple iPhone XR, iPhone XS, iPhone XS Max : ৪৭,৯০০ টাকা (প্রারম্ভিক মূল্য)

আইফোন ১১ এবং আইফোন ১২ সিরিজের ন্যায় আইফোন এক্সআর সিরিজের এই তিনটি মডেলের রেটিং -ও অনুরূপ।

Moto Edge+ : ৬৪,৯৯৯ টাকা

মোটোরোলা সংস্থার এই স্মার্টফোনটি IP52 রেটিং প্রাপ্ত হওয়ায়, এটি স্প্ল্যাশপ্রুফ। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে আসা মোটো এজ প্লাস -এ ১২ জিবি র‍্যাম ডিফল্ট রূপে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular