HomeTech NewsAir Cooler under 1000: দোরগোড়ায় গ্রীষ্ম, ঘরে শীতলতা পেতে কিনুন এই ৪টি...

Air Cooler under 1000: দোরগোড়ায় গ্রীষ্ম, ঘরে শীতলতা পেতে কিনুন এই ৪টি সেরা কুলার

শীতের মরসুম পেরিয়ে বসন্ত এসে গেছে! সাথে সাথেই দেশের বেশির ভাগ অঞ্চলে শুরু হয়েছে গ্রীষ্মের আমেজ। আর, ফাল্গুনের মধ্যভাগে তথা মার্চের শুরুতে যেভাবে কড়া রোদ্দুর নাজেহাল করে তুলছে, তার থেকে অনুমান করা হচ্ছে যে এই বছর বেশ ভালোই গরম অনুভূত হবে। এমত পরিস্থিতিতে বাড়ির বাইরের তাপমাত্রায় আমাদের করণীয় কিছু নেই, তবে ঘরে শীতলতা বা স্বস্তি পেতে রয়েছে এসির মত ইলেকট্রনিক্স অ্যাপ্লায়েন্স – কিন্তু তাও আবার খুব একটা সস্তা বা যাকে বলে বাজেট ফ্রেন্ডলি তা নয়। তাহলে কী করবেন? এই প্রসঙ্গে বলি, আপনি যদি গ্রীষ্মের দাবদাহ কাটিয়ে ঘরে আরামদায়ক সময় কাটানোর জন্য বর্তমানে কোনো অ্যাপ্লায়েন্স কিনতে চান এবং আপনার বাজেট হয় ৭,০০০ টাকা থেকে ১০,০০০ টাকার মধ্যে, তাহলে এই সিজনে আপনি একটি ভালো এয়ার কুলার (Air Cooler) বাড়ি আনতে পারেন। এক্ষেত্রে আপনার সুবিধার জন্য আজকের প্রতিবেদনে রইল চারটি সেরা এবং সাশ্রয়ী এয়ার কুলারের সন্ধান।

এবারের গ্রীষ্মে কিনতে পারেন এই চারটি এয়ার কুলার

১. Usha Coolboy Mini 18 18CBP1: যারা বাজেট-ফ্রেন্ডলি এয়ার কুলার খুঁজছেন তাদের জন্য উষার এই প্রোডাক্টটি একটি চমৎকার বিকল্প। এটি কোম্পানির কুলবয় পার্সোনাল কুলারের কমপ্যাক্ট পোর্টেবল সংস্করণ, যাতে আপনারা সেরা ফিচার পাবেন। এক্ষেত্রে এর ডাস্ট ফিল্টারটি ধূলো এবং দূষককণা নিয়ন্ত্রণ করার জন্য ডিজাইন করা হয়েছে, ফলত আপনি পরিষ্কার-নিরাপদ বাতাসে শ্বাস নিতে পারবেন। এই কুলার, ৮০ ওয়াট পাওয়ার খরচ করবে এবং এটিকে ইনভার্টারের সাথে কানেক্ট করা যাবে। এই উষা কুলবয় মিনি কুলারের দাম পড়বে ৭,১৯০ টাকা।

২. Hindware Smart Appliances Rio Tower Air Cooler: তালিকার এই দ্বিতীয় কুলারটিও ব্র্যান্ডেড এবং এর দাম পড়বে ৭,৯৯০ টাকা। ফিচারের কথা বললে, হিন্দওয়্যার স্মার্ট অ্যাপ্লায়েন্সের এই এয়ার কুলারটি একটি টাওয়ার এয়ার কুলার যা শক্তিশালী ফ্যান, অত্যন্ত দক্ষ মোটর, স্মার্ট ডিজাইনড লাউভার মেকানিজম এবং লেটেস্ট টেকনোলজি বহন করে। এতে একটি আইস চেম্বার এবং অনন্য-উদ্ভাবনী ডিজাইন দেওয়া হয়েছে। শুধু তাই নয় ঝামেলামুক্ত অভিজ্ঞতার জন্য, এই কুলারটিতে কর্ড ওয়াইন্ডিং হোল্ডার এবং একটি ওয়াটার লেভেল ইন্ডিকেটর আছে, যা ইউজারদের সময়মত আপডেট দেয়। এক্ষেত্রে এই পার্সোনাল টাওয়ার এয়ার কুলারটি অ্যামাজন ইন্ডিয়া (Amazon India) থেকে কেনা যাবে।

৩. Hindware Smart Appliances Cruzo Personal Air Cooler: হিন্দওয়্যার স্মার্ট অ্যাপ্লায়েন্সেস ক্রুজো পার্সোনাল এয়ার কুলার হল ২৫ লিটার ক্ষমতাসম্পন্ন পার্সোনালাইজড এয়ার কুলার যা ২০০০ মি³/ঘন্টা বেগে ঘরের প্রতিটি কোণে শীতল বায়ু প্রদান করে। অন্যদিকে এর ব্যাক্টোশিল্ড (Bactoshield) হানিকোম্ব প্যাড ৯৯.৯% পর্যন্ত ব্যাকটেরিয়া সুরক্ষা প্রদান করে পরিষ্কার, তাজা এবং স্বাস্থ্যকর শীতল বাতাস সরবরাহ করবে। এছাড়া এতেও আইস চেম্বার রয়েছে, যা ইউজারকে নানাবিধ আপডেট দেয়। বলে রাখি, এই কম্প্যাক্ট এবং আধুনিক এয়ার কুলারটিকে ইনভার্টারের মাধ্যমে চালানো যাবে। আগ্রহীরা এটি অ্যামাজনে ৮,৯৯০ টাকা দিয়ে কিনতে পারবেন।

৪. Usha Coolboy Breeze 35 35CBBP1: ১০,০৯০ টাকা মূল্যের এই উষা কুলবয় ব্রীজ কুলারটিতে হাই এফিসিয়েন্ট আইস চেম্বার, শক্তিশালী ৩৫ লিটার ট্যাঙ্ক ক্যাপাসিটি এবং ধুলো নিয়ন্ত্রক ফিল্টার রয়েছে। অন্যদিকে এতে রয়েছে ১৮ সেমি ব্লোয়ারও। একইভাবে এর তিনদিকে উন্নত মানের হানিকোম্ব প্যাড দেওয়া হয়েছে। অর্থাৎ শীতল অনুভূতি পেতে এই কুলারটিও সেরা।

RELATED ARTICLES

Most Popular