HomeTech NewsVi-এর হাল ফেরাতে অর্থ সাহায্য করতে ইচ্ছুক প্রোমোটাররা, বিক্রি করা হতে পারে...

Vi-এর হাল ফেরাতে অর্থ সাহায্য করতে ইচ্ছুক প্রোমোটাররা, বিক্রি করা হতে পারে ইন্দাস টাওয়ারের স্টেক

Vi -এর হাল ফেরাতে ইন্দাস টাওয়ারের স্টেক বিক্রি করছে Vodafone Group

অবশেষে প্রোমোটারদের কাছ থেকে অর্থসাহায্য পেতে চলেছে দেশের তৃতীয় বৃহত্তম টেলিকম অপারেটর সংস্থা ভোডাফোন আইডিয়া লিমিটেড বা ভিআই (Vi)। এর ফলে আসন্ন 5G স্পেক্ট্রাম নিলামের আগে সংস্থাটি অনেকটাই স্বস্তিতে থাকবে। বুধবার Vi -এর অন্যতম সহায়ক ভোডাফোন গ্রুপ অর্থসাহায্যের কথা প্রকাশ্যেই স্বীকার করে নিয়েছে। এছাড়া সংস্থার অপর প্রোমোটার আদিত্য বিড়লা গোষ্ঠীর (ABG) তরফ থেকেও প্রয়োজনীয় অর্থ সরবরাহের আশ্বাস দেওয়া হয়েছে বলে সংবাদে প্রকাশিত।

ফান্ড সংগ্রহে Vi -কে সাহায্যের ব্যাপারে ভোডাফোন গ্রুপ জানিয়েছে, আদিত্য বিড়লা গোষ্ঠীর সঙ্গে মিলিতভাবে তারা এক্ষেত্রে জরুরি উদ্যোগ গ্রহণ করবেন। প্রয়োজনে তারা আলোচ্য টেলকোর ইক্যুইটি শেয়ার সংক্রান্ত জটিলতা কাটাতেও সচেষ্ট হবেন। এতে বর্তমানের সংকটপূর্ণ দশা থেকে কিছুটা হলেও মুক্ত হবে ভিআই (Vi)।

Vi -এর হাল ফেরাতে ইন্দাস টাওয়ারের স্টেক বিক্রি করছে Vodafone Group

এদিকে Vi -কে অর্থসাহায্যের জন্য ইন্দাস টাওয়ারের স্টেক বিক্রি করছে ভোডাফোন গ্রুপ। সেক্ষেত্রে ব্লক ডিল মারফত তারা ইন্দাস টাওয়ারের ২.৪ শতাংশ স্টেক বিক্রি করতে পারে। তাছাড়া উক্ত কোম্পানির অন্য এক শেয়ারহোল্ডারের হাতেও তারা আরো ৪.৭ শতাংশ স্টেক তুলে দেওয়ার কথা ভাবছে।

অবশ্য ইন্দাস টাওয়ারের স্টেক বিক্রির সিদ্ধান্ত যে এখনো পর্যন্ত আলোচনাধীন পর্যায়ে রয়েছে, সেটাও ভোডাফোন গ্রুপ স্পষ্ট করেছে। ফলে ঠিক কতদিনের মধ্যে তাদের এই সিদ্ধান্ত কার্যকর হবে সেটা এখনই বলা সম্ভব নয়। উল্লেখ্য, স্টেক বিক্রির সিদ্ধান্ত কার্যকর হলে ইন্দাস টাওয়ারে ভোডাফোনের শেয়ার পরিমাণ ২৮.১২ থেকে ২১ শতাংশে নেমে আসবে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, সম্প্রতি ভোডাফোন গ্রুপ এবং ইন্দাস টাওয়ার কর্তৃপক্ষ তাদের সিকিউরিটি ব্যবস্থায় বেশ কিছু পরিবর্তন এনেছে। এর ফলে Vi স্টেক বিক্রির পূর্ণ ফায়দা ঘরে তুলতে পারবে।

সবথেকে বড় কথা ভোডাফোন গোষ্ঠীর উপরোক্ত ইতিবাচক পদক্ষেপের ফলে টেলিকম বাজারের প্রতিদ্বন্দ্বিতায় পিছিয়ে পড়া Vi পুনরায় ঘুরে দাঁড়াতে পারবে। আসন্ন 5G স্পেক্ট্রাম নিলামের আগে এই মুহূর্তে সংস্থাটির প্রচুর পরিমাণ অর্থের প্রয়োজন। সাম্প্রতিক ফান্ড সংগ্রহের মধ্যে দিয়ে এই প্রয়োজন অনেকটাই মিটবে বলে মনে করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular