সস্তায় Vivo-র 4G বা 5G ফোন খোঁজ করছেন? দেখে নিন তালিকা

Avatar

Published on:

আপনি কি নতুন কোনো স্মার্টফোন খোঁজ করছেন? চাইছেন ফিচারে ঠাসা এমন কোনো ফোন যা বহুদিন ধরে ব্যবহার করা যাবে? আবার দামও কম থাকলে ভালো হয়? তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য। আজ আমরা ৫টি সেরা ৪জি এবং ৫জি কানেক্টিভিটির Vivo স্মার্টফোনের খোঁজ দেব, যেগুলির দাম শুরু হবে ১১,০০০ টাকা থেকে। ‘স্লিম অ্যান্ড লাইট’ ডিজাইনের এই Vivo ফোনগুলিতে ফাস্ট প্রসেসর, দুর্দান্ত ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি রয়েছে।

Vivo-র সেরা পাঁচটি স্মার্টফোনের তালিকা

Vivo V21 5G: ২৯,৯৯০ টাকা

ভিভো ভি২১ ৫জি স্মার্টফোনে আছে একটি ৬.৪৪ ইঞ্চির অ্যামোলেড ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ফানটাচ ১১.১ কাস্টম ওএস স্কিন চালিত। ক্যামেরার কথা বললে এতে, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর সমেত একটি ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ আছে। সাথে থাকছে একটি ৪৪ মেগাপিক্সেলের OIS নাইট সেলফি সেন্সর, যা কম আলোতেও স্পষ্ট ও ভালো ছবি ক্লিক করতে পারবে। এই সেলফি ক্যামেরাতে ডুয়েল ভিউ ভিডিও ফিচারের সাপোর্ট পাওয়া যাবে। এই ফিচারের সাহায্যে, ফ্রন্ট এবং রিয়ার ক্যামেরা একই সাথে একই সময়ে রোল হওয়ার মাধ্যমে ভিডিও রেকর্ডিং করতে পারবে। এতে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ বর্তমান।

Vivo Y51A: ১৬,৯৯০ টাকা

অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ফানটাচ ১১.১ কাস্টম ওএস চালিত ভিভো ওয়াই৫১এ স্মার্টফোনে আছে একটি ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪০৮x১,০৮০ পিক্সেল) ডিসপ্লে। এতে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। থাকছে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এই ফোনে ডুয়েল ন্যানো সিম কার্ড স্লট পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে এতে, ৪৮ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল যুক্ত ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। আর সেলফি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সিকিউরিটির জন্য ফোনের পাওয়ার বাটনের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড করা আছে। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Vivo Y72 5G: ২০,৯৯০ টাকা

ভিভো ওয়াই৭২ ৫জি স্মার্টফোনে ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪০৮x১,০৮০ পিক্সেল) ডিসপ্লে রয়েছে। থাকছে ২.০ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে ফোনে, ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হলো, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। সেলফি তোলার জন্য ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে। চলতি বছরে লঞ্চ হওয়া এই লেটেস্ট ভিভো ফোনে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ বর্তমান। তবে এরই সাথে আরো ৪ জিবি এক্সটেন্ডেড র‍্যাম ব্যবহার করতে পারবেন ইউজাররা। ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এটিকে প্রিজম ম্যাজিক ও স্লেট গ্রে কালারে পাওয়া যাবে।

Vivo Y73: ২০,৯৯০ টাকা

ভিভো ওয়াই৭৩ স্মার্টফোনকে আলট্রা-স্লিম ডিজাইন ও ম্যাট ফিনিশিং সারফেসের সাথে নিয়ে আসা হয়েছে। এতে, ৬.৪৪ ইঞ্চির (২,৪০০x১,০৮০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে আছে। উন্নত পারফরম্যান্সের জন্য ফোনে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে এই মডেলে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে ফোনে ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এগুলি হলো ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর। সেলফি ক্লিক করার জন্য ইউজাররা ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পেয়ে যাবেন। এতে ৪,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করবে। এই ব্যাটারি মাত্র ৩০ মিনিটে ৬৪% পর্যন্ত চার্জ হবে।

Vivo Y20A: ১১,২৮০ টাকা

এটি ভিভো ওয়াই২০এ হ্যান্ডসেটের ৩ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম। ওয়াই সিরিজের এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে থাকা সাইড মাউন্টেড ওয়েক টেকনোলজির সাহায্যে, কয়েক সেকেন্ডে ডিভাইসের স্ক্রিন আনলক করা যাবে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে ফোনে, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর যুক্ত একটি ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এতে ৫,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফ্ল্যাশ-চার্জিং টেকনোলজি সাপোর্ট করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥