HomeTech Newsযেমন খুশি মেসেজ পড়তে পারবেন, WhatsApp আনল টেক্সট সাইজ নিয়ন্ত্রণের সুবিধা

যেমন খুশি মেসেজ পড়তে পারবেন, WhatsApp আনল টেক্সট সাইজ নিয়ন্ত্রণের সুবিধা

WhatsApp সম্প্রতি উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য একটি ভিডিও কলে ৩২ জনকে যুক্ত করার ফিচার চালু করেছিল। মেটা-মালিকানাধীন প্ল্যাটফর্মটি এখন আবার ডেস্কটপ ব্যবহারকারীদের জন্যও একটি নতুন ফিচার নিয়ে এসেছে বলে জানা গেছে। WABetaInfo-এর একটি রিপোর্ট অনুসারে, “হোয়াটসঅ্যাপ উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য যে নতুন ফিচার নিয়ে এসেছে সেটি ব্যবহারকারীদের টেক্সট-এর আকার নিয়ন্ত্রণ করার সুবিধা প্রদান করবে। আর এই নতুন বৈশিষ্ট্যটির লক্ষ্য ব্যবহারকারীদের তাদের ডেস্কটপ স্ক্রিনে প্রদর্শিত টেক্সটের আকার কাস্টমাইজ করার অনুমতি দিয়ে তাদের অভিজ্ঞতা বৃদ্ধি করা”। তবে বর্তমানে এই ফিচারটি কেবল বিটা টেস্টারদের জন্য উপলব্ধ।

টেক্সটের আকার পরিবর্তন করার অপশনটি হোয়াটসঅ্যাপ সেটিংসের মধ্যে ‘Persionalisation’ মেনুতে পাওয়া যাবে। এই নতুন অপশনের মাধ্যমে, হোয়াটসঅ্যাপ উইন্ডোজ অ্যাপের ব্যবহারকারীদের জন্য টেক্সটের আকার নিয়ন্ত্রণ করা সহজ করতে চায়। তবে, এটা লক্ষ্যনীয় যে দ্রুত টেক্সটের আকার নিয়ন্ত্রণ করার জন্য কিছু নতুন শর্টকাটও উপলব্ধ আছে। ব্যবহারকারীরা টেক্সট সাইজ বাড়াতে বা কমাতে CTRL +/- প্রেস করতে পারেন এবং আপনি টেক্সট সাইজ রিসেট করতে CTRL+0 প্রেস করতে পারেন।

ওই রিপোর্ট এও বলা হয়েছে যে, “ব্যবহারকারীরা অবশেষে ফন্টের আকার বৃদ্ধি করে আরও সহজে মেসেজগুলি পড়তে পারবেন। একইভাবে, যারা স্ক্রিনে অল্প স্পেসের মধ্যে বেশি কন্টেন্ট দেখতে চান তারা টেক্সটের আকার কমিয়ে ফেলতেও পারবেন।”

সম্প্রতি ভারতে ৬৫ লাখ অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে WhatsApp

WhatsApp মে মাসে ভারতে ৬.৫ মিলিয়নের (৬৫ লাখ ) বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে। তার আগে এপ্রিল মাসে ৭.৪ মিলিয়নেরও (৭৪ লাখ ) বেশি অ্যাকাউন্টের বিরুদ্ধেও বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছে মেটার মালিকানাধীন এই মেসেজিং প্ল্যাটফর্মটি। বর্তমানে ভারতে WhatsApp ব্যবহারকারীর সংখ্যা ৫০০ মিলিয়ন (৫০ কোটি), এর মধ্যে হোয়াটসঅ্যাপ মে মাসে মোট ৩৯১২টি অভিযোগের রিপোর্ট পেয়েছে।

RELATED ARTICLES

Most Popular