HomeAppsWhatsApp আনছে নতুন ফিচার, সহজেই খুঁজে পাওয়া যাবে স্টিকার

WhatsApp আনছে নতুন ফিচার, সহজেই খুঁজে পাওয়া যাবে স্টিকার

WhatsApp-এর যাবতীয় ফিচারগুলির মধ্যে অন্যতম জনপ্রিয়, আকর্ষণীয় এবং একইসাথে মজাদার ফিচার হল স্টিকার। এই অ্যাপে স্টিকার ফিচারের আগমন চ্যাটের আনন্দকে বহুগুণে বাড়িয়ে দেওয়ার পাশাপাশি চ্যাটগুলিকে চাক্ষুষভাবে আরও অভিব্যক্তিপূর্ণ ও চিত্তাকর্ষক করে তুলেছে। এখন প্রায় সকলেই স্টিকারের মাধ্যমে নিজের মনোভাব ব্যক্ত করতে ভালোবাসেন। তাই এই ফিচারের জনপ্রিয়তার কথা মাথায় রেখে হোয়াটসঅ্যাপ সবসময়ই তার কালেকশনে নতুন নতুন স্টিকার প্যাক অ্যাড করতে থাকে। আর এই সুবিশাল সম্ভার থেকে অনেকসময়ই নিজের পছন্দমতো স্টিকারটি খুঁজে পেতে আমাদের অসুবিধা হয়। তাই ফেসবুকের মালিকানাধীন প্ল্যাটফর্মটি বর্তমানে একটি নতুন ফিচারের ওপর কাজ করছে, যা অ্যাপটিতে চটজলদি স্টিকার অনুসন্ধান করা আরও সহজ করে তুলবে।

WhatsApp-এর ফিচার ট্র্যাকার WABetaInfo-র লেটেস্ট প্রতিবেদন অনুযায়ী, আসন্ন ফিচারটির সাহায্যে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি এখন চ্যাট বক্সে টাইপ করা প্রথম শব্দটির ভিত্তিতে আপনাকে আপনার স্টিকার লাইব্রেরি থেকে মানানসই বা প্রাসঙ্গিক স্টিকারগুলি দেখাবে। চ্যাট বারে একটি শব্দ টাইপ করার পর আপনাকে চ্যাট বারের ডানদিকে প্রদর্শিত স্টিকার আইকনটিতে ক্লিক করতে হবে। তারপরে WhatsApp আপনার টাইপ করা শব্দটি বিশ্লেষণ করে সেটির সাথে সম্পর্কিত স্টিকারগুলি দেখাবে।

WABetaInfo আরও জানিয়েছে যে, এই আসন্ন ফিচারটি কেবলমাত্র হোয়াটসঅ্যাপের ইন-বিল্ট স্টিকার প্যাকগুলির ওপর যথাযথভাবে কাজ করবে। বর্তমানে এটি স্টিকার মেকারের মতো থার্ড-পার্টি অ্যাপের স্টিকার প্যাকগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। তবে স্টিকার মেকারের মতো থার্ড-পার্টি ডেভেলপাররা শীঘ্রই তাদের স্টিকার প্যাকগুলিকে এই নতুন বৈশিষ্ট্যের সাথে সামঞ্জস্যপূর্ণ করার জন্য কাজ করবে। এই ফিচারটি বর্তমানে বিকাশের অধীনে রয়েছে, এবং এটি এখনও বিটা টেস্টারদের কাছেও উপলব্ধ নয়। তবে WhatsApp শীঘ্রই এই নতুন ফিচারটি রোলআউট করবে বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, স্টিকার প্যাক কালেকশনকে আরও সুসমৃদ্ধ করতে সম্প্রতি WhatsApp ৬টি নতুন স্টিকার প্যাক রোলআউট করেছে। এই লেটেস্ট ৬টি স্টিকার প্যাক কালেকশনের মধ্যে রয়েছে Egg And Chup, Realistic Rabbit, Betakkuma 2, Square Cheese’s Daily Life, Woman Cactus এবং A Burdensome Pigeon Named Eagle। এছাড়াও, সংস্থাটি বর্তমানে অ্যান্ড্রয়েড এবং iOS ডিভাইসগুলির মধ্যে খুব সহজেই চ্যাট হিস্ট্রি স্থানান্তরের জন্য একটি নতুন ফিচারের ওপর কাজ করছে বলে জানা গেছে, যার নাম চ্যাট মাইগ্রেশন ফিচার।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular