HomeTech NewsWindows 11 Update: উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য গুরুত্বপূর্ণ আপডেট, কীভাবে ডাউনলোড করবেন

Windows 11 Update: উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য গুরুত্বপূর্ণ আপডেট, কীভাবে ডাউনলোড করবেন

মাইক্রোসফ্ট দ্বারা রিলিজ করা এই আপডেটের বিল্ট নম্বর হল Windows 11 22631.3810। এটি একটি অপশনাল আপডেট। ফলে এতে সিকিউরিটি প্যাচ অন্তর্ভুক্ত করা হয়নি।

Windows 11 Preview Update: বহুজাতিক আমেরিকান প্রযুক্তি সংস্থা Microsoft তাদের লেটেস্ট অপারেটিং সিস্টেম Windows 11 version 22H2 -এর জন্য KB5039302 প্রিভিউ আপডেট রিলিজ করল। এই আপডেটটি একাধিক নতুন ফিচার এবং বাগ সংশোধনের সাথে এসেছে। লেটেস্ট আপডেটটি .zip ফাইল ফরম্যাট ছাড়াও অন্যান্য ফরম্যাটে ফাইল কম্প্রেস করার সুবিধা দেবে। যার দরুন ফাইল কম্প্রেসিংয়ের জন্য আর অতিরিক্ত কোনো সফ্টওয়্যার ডাউনলোডের প্রয়োজন পড়বে না। এই প্রিভিউ আপডেট শুরুতে সাধারণ ও এন্টারপ্রাইজ বিটা টেস্টারদের জন্য উপলব্ধ হবে।

Windows 11 Preview Update একাধিক বাগ নষ্ট করবে

মাইক্রোসফ্ট দ্বারা রিলিজ করা এই আপডেটের বিল্ট নম্বর হল Windows 11 22631.3810। এটি একটি অপশনাল আপডেট। ফলে এতে সিকিউরিটি প্যাচ অন্তর্ভুক্ত করা হয়নি। তবে এই আপডেটে পারফরম্যান্স বাড়ানো এবং বাগ সংশোধনের উপর অধিক জোর দেওয়া হয়েছে৷

আপডেটটির সাথে সেটিংস হোম পেজে নতুন ‘গেম পাস’ রেকমেন্ডেশন কার্ড দেখা যাবে। এই পরিবর্তন উইন্ডোজ ১১ ওএস -এর হোম এবং প্রো উভয় সংস্করণেরই উপলব্ধ৷ তবে ফিচারটি তখনই প্রদর্শিত হবে, যখন ব্যবহারকারীরা মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট দিয়ে লগ-ইন করবেন৷

Windows 11 Preview Update -এ নতুন কি আছে?

উইন্ডোজ ১১ প্রিভিউ আপডেটের সাথে ইমোজি ১৫.১ নিয়ে আসা হয়েছে। উইন্ডোজে এখন ইউনিকোড চিহ্নের মতো অনুরূপ শেপ সাপোর্ট করে। এর অধীনে বেশ কয়েকটি নতুন ইমোজি এনেছে মাইক্রোসফ্ট, যেমন – অনুভূমিক এবং উল্লম্ব হেড শেকিং, ফনিক্স, লিম, ব্রাউন মাশরুম এবং ব্রোকেন চেইন।

এই আপডেটের অধীনে ব্যবহারকারীরা উইন্ডোজ শেয়ার উইন্ডো থেকে ফাইল কপি করতে পারবেন। এর জন্য শুধু নতুন কপি বাটনে ক্লিক করলেই হবে। এই ফিচারের পাশাপাশি নতুন অ্যাকাউন্ট ম্যানেজার -ও রোলআউট করা হয়েছে, যা স্টার্ট মেনুর মধ্যে অবস্থিত।

Windows 11 KB5039302 প্রিভিউ আপডেট ফাইল এক্সপ্লোরারে কিছু পরিবর্তন নিয়ে এসেছে। ব্যবহারকারীরা এখন কনটেক্সট মেনু ব্যবহার করে ৭-জিপ এবং টেপ আর্কাইভ (TAR) ফাইল তৈরি করতে পারবেন। পাশাপাশি, ‘শো ডেস্কটপ’ বাটন আবারো ডিফল্টরূপে টাস্কবারে ফিরিয়ে আনা হয়েছে।

Windows 11 Preview Update কীভাবে ইনস্টল করবেন?

১. প্রথমেই স্টার্ট মেনুতে ক্লিক করুন।
২. এবার গিয়ার আইকনে ক্লিক করে সেটিংস অ্যাপ খুলুন।
৩. সেটিংস উইন্ডোতে, “আপডেট অ্যান্ড সিকিউরিটি” অপশন দেখতে পাবেন, এতে ক্লিক করুন।
৪. এরপর বাম দিকের মেনুতে থাকা “উইন্ডোজ আপডেট” বিকল্প চয়ন করুন৷
৫. পরিশেষে ম্যানুয়ালি আপডেট প্রক্রিয়া শুরু করতে “চেক ফর আপডেট” বাটনে ক্লিক করুন।

RELATED ARTICLES

Most Popular