Xiaomi 12S Pro মুহুর্তে ফুল চার্জ হয়ে যাবে, 120W চার্জার সহ দেখা গেল 3C সার্টিফিকেশন সাইটে

Published on:

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড শাওমি গত বছরের শেষের দিকে তাদের লেটেস্ট Xiaomi 12 সিরিজের ফ্ল্যাগশিপ ডিভাইসগুলি উন্মোচন করেছে। আর বর্তমানে সংস্থাটি Xiaomi 12S সিরিজের উপর কাজ করছে বলে জানা গেছে এবং আশা করা হচ্ছে সিরিজটি শীঘ্রই বাজারে পা রাখবে। এই লাইনআপে স্ট্যান্ডার্ড Xiaomi 12S এবং Xiaomi 12S Pro মডেল দুটি অন্তর্ভুক্ত থাকবে এবং এর মধ্যে Pro মডেলটি ভিন্ন প্রসেসর দ্বারা চালিত দুটি ভ্যারিয়েন্টে আসবে বলে আশা করা হচ্ছে। এখন আবার Qualcomm-এর লেটেস্ট Snapdragon 8 Gen 1+ চিপসেট দ্বারা চালিত Xiaomi 12S Pro হ্যান্ডসেটটিকে চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) ওয়েবসাইটে স্পট করা গেছে। এই সাইটের তালিকাটি আসন্ন শাওমি ফোনটির চার্জিং গতিটি প্রকাশ করেছে এবং এটিতে ৫জি কানেক্টিভিটি সাপোর্ট করবে বলেও জানা গেছে।

Xiaomi 12S Pro-এর Snapdragon 8 Gen 1+ ভ্যারিয়েন্টটিকে দেখতে পাওয়া গেল 3C সার্টিফিকেশন সাইটে

গিজমোচায়না-তাদের একটি রিপোর্টে দাবি করেছে যে, 2206122SC মডেল নম্বর সহ একটি অঘোষিত শাওমি স্মার্টফোন চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। হ্যান্ডসেটটি শাওমি ১২এস প্রো-এর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্লাস ভ্যারিয়েন্ট বলে মনে করা হচ্ছে। তালিকাটি থেকে জানা গেছে যে, এই ফোনের সাথে MDY-12-ED মডেল নম্বর যুক্ত একটি চার্জার থাকবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

অন্যদিকে, সম্প্রতি 3C ওয়েবসাইটে আরও একটি শাওমি হ্যান্ডসেটকে দেখা গিয়েছিল, যেটি 2207122MC মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছিল। এর তালিকাটি প্রকাশ করেছে যে, এই ফোনটিতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। এই মডেলটিকে শাওমি ১২এস প্রো-এর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ ভ্যারিয়েন্ট বলে অনুমান করা হচ্ছে।

যদিও, শাওমি এখনও Xiaomi 12S Pro সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। তবে এর আগে বিভিন্ন রিপোর্ট ও সূত্রগুলি থেকে জানা গেছে যে, Xiaomi 12S Pro ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ফুল-এইচডি+ ফ্লেক্সিবল কার্ভড স্ক্রিন থাকতে পারে। এই ডিসপ্লের ওপরে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাট আউট অবস্থান করবে বলে আশা করা হচ্ছে। এতে একটি নতুন হার্ডওয়্যার অ্যালগরিদম সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকতে পারে। Xiaomi 12S সিরিজের ফোনগুলি জার্মানির বিখ্যাত ক্যামেরা প্রস্তুতকারী সংস্থা লাইকা (Leica) এবং শাওমির যৌথ ক্যামেরা প্রযুক্তির সাথে আসবে বলে জানা গেছে। উল্লেখ্য, Xiaomi 12S সিরিজটি এপ্রিল মাসে আইএমইআই (IMEI) ডেটাবেসেও উপস্থিত হয়েছিল।

সঙ্গে থাকুন ➥