Xiaomi 12S, Xiaomi 12S Pro আসছে আরও শক্তিশালী Snapdragon 8 Gen 1+ প্রসেসরের সাথে

Published on:

শাওমি গতবছর ডিসেম্বরের শেষে Xiaomi 12 সিরিজের অধীনে Xiaomi 12, Xiaomi 12X এবং Xiaomi 12 Pro ফোনগুলি চীনে লঞ্চ করেছে। আবার গত মাসে গ্লোবাল মার্কেটেও এই লাইনআপের ডিভাইসগুলি উন্মোচিত হয়েছে। তবে সংস্থাটি বর্তমানে এই সিরিজের অধীনে আরও কিছু ভ্যারিয়েন্ট লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। এই মডেলগুলি Xiaomi 12S এবং 12S Pro নামে আসবে বলে জানা গেছে। সম্প্রতি এই নতুন শাওমি ফোনগুলিকে আইএমইআই (IMEI) ডেটাবেসে স্পট করা হয়েছে৷ যদিও এই ডেটাবেস থেকে ডিভাইসগুলি সম্পর্কে খুব বেশি তথ্য সামনে আসেনি, তবে 12S সিরিজে অঘোষিত SM8475 প্রসেসরটি থাকবে বলে জানা গেছে, যা Qualcomm Snapdragon 8 Gen 1+ নামে বাজারে আসবে। এছাড়াও, Xiaomi 12S সিরিজের ডিভাইসগুলিতে স্ট্যান্ডার্ড মডেলগুলির তুলনায় সামান্য আপগ্রেডেড ফিচার থাকবে বলে আশা করা হচ্ছে।

Xiaomi 12S ও Xiaomi 12S Pro পেল IMEI- এর অনুমোদন

টেক সাইট শাওএমআইইউআই (Xiaomiui.net)-এর রিপোর্ট অনুযায়ী, 2206123SC মডেল নম্বর (সংক্ষিপ্ত মডেল নম্বর L3S) সহ শাওমি ১২এস এবং 2206122SC মডেল নম্বর (সংক্ষিপ্ত মডেল নম্বর L2S) সহ শাওমি ১২এস প্রো স্মার্টফোন দুটি আইএমইআই (IMEI) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। জানা গেছে শাওমি ১২এস-এর কোডনেম “diting” এবং শাওমি ১২এস প্রো “unicorn” কোডনেমটি বহন করে বলে অনুমান করা হচ্ছে। জানিয়ে রাখি, Xiaomi 12 সিরিজের ‘Ultra’ মডেলটি চলতি বছরের দ্বিতীয়ার্ধে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে, সেটিও L1 কোডনেম সহ আইএমইআই ডেটাবেসে উপস্থিত হয়।

প্রসঙ্গত, আসন্ন ডিভাইসগুলির স্পেসিফিকেশন সম্পর্কে আপাতত খুব বেশি তথ্য সামনে আসেনি। তবে জানা গেছে এই হ্যান্ডসেটগুলি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্লাস প্রসেসর দ্বারা চালিত হতে পারে, যা Xiaomi 12 এবং Xiaomi 12 Pro -তে ব্যবহার করা স্ন্যাপড্রাগন ৮ জেন ১-এর আপগ্রেড সংস্করণ হিসেবে আসবে। এমনকি, জেন ১ প্লাস সংস্করণটি বর্তমান প্রসেসরটির তুলনায় দ্রুত হবে বলে মনে করা হচ্ছে। অন্যদিকে, গত ফেব্রুয়ারিতে শাওএমআইইউআই-এরই এক রিপোর্টে, আসন্ন Xiaomi 12 Ultra ফোনেও স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্লাস চিপসেটটি দেওয়া হবে বলে দাবি করা হয়েছিল। এছাড়া, এতে একটি সনি আইএমএক্স৯৮৯ (Sony IMX989) ক্যামেরা সেন্সর থাকবে বলেও জানা গেছে।

সঙ্গে থাকুন ➥