HomeTech NewsXiaomi 14T সিরিজের হাত ধরে মোবাইল ফটোগ্রাফিতে আসবে যুগান্তর, এবারেও কি 200MP...

Xiaomi 14T সিরিজের হাত ধরে মোবাইল ফটোগ্রাফিতে আসবে যুগান্তর, এবারেও কি 200MP ক্যামেরা

শাওমি শীঘ্রই বাজারে আনছে Xiaomi 14T সিরিজ। লাইনআপটিকে নিয়ে ইতিমধ্যেই প্রযুক্তি মহলে জল্পনা শুরু হয়েছে, যদিও অফিশিয়ালি এখনও কোনও তথ্যই সামনে আসেনি। তবে এবার কোম্পানির সিইও Xiaomi 14T সিরিজের ক্যামেরার আপগ্রেড সম্পর্কে বিশেষ ইঙ্গিত দিয়েছেন।

Xiaomi 14T সিরিজের স্মার্টফোনগুলির ওপর ইতিমধ্যেই কাজ শুরু করেছে সংস্থা। এই সিরিজের অধীনে Xiaomi 14T এবং Xiaomi 14T Pro মডেলগুলি অন্তর্ভুক্ত রয়েছে বলে জানা গেছে। সম্প্রতি স্মার্টফোনগুলিকে আইএমইআই (IMEI) ডেটাবেসে দেখা গেছে। ডিভাইসগুলি আনুষ্ঠানিকভাবে বিশ্ব বাজারে বিক্রি হবে, তবে এগুলির ভারতে বাজারে আসার সম্ভবনা ক্ষীন। এখন শাওমির সিইও (CEO) লেই জুন সোশ্যাল মিডিয়ায় পরবর্তী T সিরিজের ডিভাইসগুলি থেকে ইউজাররা কি ধরনের ক্যামেরা ফিচার আশা করছেন, তা জানতে চান। এটি Xiaomi 14T সিরিজটির পূর্বসূরি Xiaomi 13T লাইনআপের হ্যান্ডসেটগুলির তুলনায় ক্যামেরার দিক আরও উন্নত হওয়ার বিষয়টি উসকে দিয়েছে। আসুন এখনও পর্যন্ত আপকামিং সিরিজ সম্পর্কে কি কি তথ্য জানা গেছে, দেখে নেওয়া যাক।

Xiaomi 14T সিরিজ সম্পর্কে Xiaomi CEO-এর প্রথম অফিসিয়াল পোস্ট

নতুন শাওমি ১৪টি সিরিজের কিছু বৈশিষ্ট্য ইতিমধ্যেই ফাঁস হয়েছে। এর মধ্যে শাওমি ১৪টি প্রো মডেলটি শক্তিশালী মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্রসেসর দ্বারা চালিত হবে বলে জানা গেছে। এমনকি এটি ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ প্রথম T সিরিজের ডিভাইস হবে বলে জানা গেছে। এছাড়াও, শাওমি ১৪টি সিরিজ মোবাইল ফটোগ্রাফিতে প্রতিদ্বন্দ্বী ব্র্যান্ডগুলিকে চাপে ফেলতে পারে। লেই জুন তার এক্স (আগে টুইটার নামে পরিচিত) অ্যাকাউন্টে পূর্ববর্তী শাওমি ১৩টি প্রো ফোনের সাথে তোলা কিছু ফটো শেয়ার করেছেন এবং শাওমি ১৪টি সিরিজ থেকে গ্রাহকরা কী কী আশা করেন, তা জিজ্ঞাসা করেছেন।

শাওমি ১২টি সিরিজের পর থেকে শাওমি ক্যামেরার দিকে অনেক বেশি ফোকাস করছে। শাওমি ১২টি প্রো ফোনের ২০০ মেগাপিক্সেলের এইচপি ১ সেন্সর মনোযোগ আকর্ষণ করেছে। অন্যদিকে, শাওমি ১৩টি সিরিজ লাইকা (Leica)-টিউড ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স সেন্সর অফার করে, যা থেকে আকর্ষনীয় ক্যামেরা পারফরম্যান্স পাওয়া যায়। এই পোস্টের মাধ্যমে, লেই জুন সম্ভবত বোঝাতে চেয়েছেন যে শাওমি ১৪টি সিরিজটি মোবাইল ফটোগ্রাফির ক্ষেত্রে নতুন উচ্চতায় পৌঁছাবে।

যেহেতু এখনও Xiaomi 14T স্মার্টফোন সর্ম্পকে আনুষ্ঠানিকভাবে কোনও তথ্য সামনে আসেনি, তাই এখনই নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না। শুধুমাত্র এটুকু গেছে যে Xiaomi 14T Pro মডেলে একটি টেলিফটো ক্যামেরা থাকবে এবং ডিভাইসটির চীনা সংস্করণ, Redmi K70 Ultra-তে টেলিফটো ক্যামেরার পরিবর্তে একটি ম্যাক্রো ক্যামেরা দেখা যাবে।

RELATED ARTICLES

Most Popular