HomeTech NewsXiaomi 15: খুশি হবেন ক্রেতারা, শাওমির ফোনে এবার শক্তিশালী ব্যাটারি ও ক্যামেরা

Xiaomi 15: খুশি হবেন ক্রেতারা, শাওমির ফোনে এবার শক্তিশালী ব্যাটারি ও ক্যামেরা

শাওমির পরবর্তী প্রজন্মের Xiaomi 15 সিরিজটি চলতি বছরের শেষের দিকে আত্মপ্রকাশ করতে চলেছে। যদিও সংস্থাটি এখনও এটির বিষয়ে কিছু প্রকাশ করেনি, তবে অনলাইনে এই লাইনআপটির সম্পর্কে বেশ কয়েকটি রিপোর্ট উপলব্ধ রয়েছে, যা ইঙ্গিত করে যে সিরিজে অন্তর্ভুক্ত Xiaomi 15 এবং Xiaomi 15 Pro মডেলগুলি পূর্বসূরি Xiaomi 14 এবং Xiaomi 14 Pro ফোনের থেকে আরও ভাল ব্যাটারি এবং উন্নত ক্যামেরা সেন্সর সহ আসবে৷ শোনা যাচ্ছে যে, Xiaomi 15 এবং Xiaomi 15 Pro লঞ্চের পরে সিরিজটিতে উচ্চতর Xiaomi 15 Ultra সংস্করণটিও অন্তর্ভুক্ত করা হবে। আপকামিং সিরিজটি আগামী অক্টোবরে চালু হওয়ার কথা রয়েছে। এক টিপস্টার এখন ফোনগুলির ব্যাটারি সর্ম্পকে কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছেন। আসুন এখনও পর্যন্ত আসন্ন ফ্ল্যাগশিপ ফোনগুলির সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, দেখে নেওয়া যাক।

Xiaomi 15 সিরিজে থাকবে উন্নততর ব্যাটারি এবং ডিজাইন ফাঁস

চীনা মাইক্রোব্লগিং সাইট, ওয়েইবো-তে এক টিপস্টার দাবি করেছেন যে শাওমি ১৫ সিরিজে সম্ভবত কমপক্ষে ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে। অন্যদিকে, বর্তমান প্রজন্মের শাওমি ১৪ ফোনে ৪,৬১০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে। আর, শাওমি ১৪ প্রো মডেলে ৪,৮৮০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এই আপডেটটি সত্য হলে শাওমি ১৫ লাইনআপের মডেলগুলি ব্যাটারি সেগমেন্টে তার পূর্বসূরিদের তুলনায় একটি আপগ্রেড অফার করবে।

রিপোর্ট অনুযায়ী, আসন্ন শাওমি ১৫ ফোনের আকার আগের প্রজন্মের মতোই হতে পারে। টিপস্টার ইঙ্গিত দিয়েছেন যে সিরিজটিতে মজবুতির জন্য নতুন উপকরণ ব্যবহার করা হবে এবং হ্যান্ডসেটগুলিতে বড় ব্যাটারি অন্তর্ভুক্ত করার পরেও স্লিম এবং লাইট ওয়েট বিল্ড থাকবে।

এর পাশাপাশি, টিপস্টার বলেছেন যে, আসন্ন Xiaomi 15 সিরিজটি ক্যামেরার ক্ষেত্রেও উন্নত হতে পারে। শোনা যাচ্ছে, স্ট্যান্ডার্ড মডেলের ক্যামেরা সেটআপে একটি নতুন অমনিভিশন সেন্সর এবং একটি ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ সেন্সর অন্তর্ভুক্ত থাকতে পারে। তবে সম্প্রতি, Xiaomi 15 Pro ফোনে পূর্বসূরি Xiaomi 14 প্রো মডেলের মতো ৩x জুম সহ ৫০ মেগাপিক্সেলের সেন্সর থাকতে পারে।

এছাড়া, Xiaomi 15 সিরিজটি Qualcomm Snapdragon 8 Gen 4 চিপসেটের সাথে আসা প্রথম ফোনগুলির মধ্যে হতে পারে। স্ট্যান্ডার্ড Xiaomi 15 মডেলটিতে পূর্বসূরির মতোই ৬.৩৬ ইঞ্চির ফ্ল্যাট ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসগুলিতে একটি আল্ট্রাসনিক ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত থাকার সম্ভাবনা বেশি। Xiaomi 15 Pro ভ্যারিয়েন্টে ২কে মাইক্রো-কার্ভড ডিসপ্লে থাকতে পারে। এছাড়া, আরেক টিপস্টার জানিয়েছেন যে, Xiaomi 15 ফোনে আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ ১.৫কে এলটিপিও (LTPO) ছোট ডাইরেক্ট স্ক্রিন থাকবে।

RELATED ARTICLES

Most Popular