ভারতে আরও কোনঠাসা চীনা কোম্পানি Xiaomi, ৫৫,০০০ কোটি টাকা বাজেয়াপ্ত না করার আবেদন খারিজ

Published on:

India Court Rejects Xiaomi's Challenge

চীনা ফোন নির্মাতা শাওমি কর্পোরেশন (Xiaomi Corporation) ফের বড়সড় ধাক্কা খেল। সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, তাদের ৫৫,০০০ কোটি টাকা (৬৭৬ মিলিয়ন মার্কিন ডলার) বাজেয়াপ্ত না করার আবেদন খারিজ করে দিয়েছে কর্ণাটকের একটি আদালত।

উল্লেখ্য, গত বছর ভারতে শাওমির সম্পদ বাজেয়াপ্ত করে ফেডারেল ফিনান্সিয়াল ক্রাইম এজেন্সি, যেখানে অভিযোগ করা হয়েছিল যে সংস্থাটি রয়্যালটি পেমেন্ট হিসাবে বিদেশী সংস্থাগুলিকে অবৈধভাবে অর্থ পাঠিয়েছে।

কর্ণাটকের একটি আদালতের রায় সম্পর্কে শাওমির একজন মুখপাত্র বলেছেন, “আমরা বিষয়টি শুনেছি এবং লিখিত আদেশের জন্য অপেক্ষা করছি।” তিনি আরও বলেন, “ভারতের আইন ব্যবস্থার উপর আমাদের পূর্ন আস্থা আছে।”

এর আগে Xiaomi-র তরফে বলা হয়েছিল, তারা রয়্যালটি পেমেন্ট হিসেবে যে অর্থ পাঠিয়েছে তা সম্পূর্ণ বৈধ এবং তারা ‘সুনাম ও স্বার্থ রক্ষার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবে।’

উল্লেখ্য, ভারতে ক্রমশ কোনঠাসা হচ্ছে Xiaomi। বেশ কয়েকবছর ভারতীয় স্মার্টফোন মার্কেটে শীর্ষস্থান ধরে রাখলেও, নতুন বছরে শুরুতে Samsung তাদের পিছনে ফেলেছে। এমনকি চলতি কোয়ার্টারে তারা স্মার্টফোন শিপমেন্টের ক্ষেত্রে চতুর্থ স্থান দখল করেছে। Xiaomi-র উপরে আছে Samsung, Oppo ও Vivo।

সঙ্গে থাকুন ➥