Xiaomi Pad 5 Pro 12.4 বিশাল বড় 10000mAh ব্যাটারি সহ লঞ্চ হল, রয়েছে 512 জিবি পর্যন্ত স্টোরেজ

Published on:

xiaomi-pad-5-pro-12-4-launched-price-specifications-features-availability

Xiaomi Pad 5 Pro 12.4 আজ অর্থাৎ ১১ আগস্ট বৃহস্পতিবার চীনে লঞ্চ হল। নাম দেখেই আশা করি বুঝতে পারছেন যে, নতুন এই ট্যাবটি ১২.৪ ইঞ্চি ডিসপ্লে সহ এসেছে। এছাড়া এতে পাওয়া যাবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ও ১০,০০০ এমএএইচ ব্যাটারি। আবার Xiaomi Pad 5 Pro 12.4-এ দেওয়া হয়েছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ও কোয়াড স্পিকার। আসুন নয়া ট্যাবলেটটির দাম ও সমস্ত স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

শাওমি প্যাড ৫ প্রো ১২.৪ এর দাম (Xiaomi Pad 5 Pro 12.4 Price, Availability)

শাওমি প্যাড ৫ প্রো ১২.৪ তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে। এগুলি হল ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ। এই তিন ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ২৭৯৯ ইউয়ান (প্রায় ৩৩,০০০ টাকা), ৩২৯৯ ইউয়ান (প্রায় ৩৯,০০০ টাকা) ও ৩৯৯৯ ইউয়ান (প্রায় ৪৭,২০০ টাকা)। এটি তিনটি কালারে এসেছে – ব্ল্যাক, সিলভার ও গ্রীন। অন্যান্য মার্কেটে ট্যাবটি কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।

শাওমি প্যাড ৫ প্রো ১২.৪ এর স্পেসিফিকেশন, ফিচার (Xiaomi Pad 5 Pro 12.4 Specifications, Features)

শাওমি প্যাড ৫ প্রো ১২.৪ ট্যাবে দেওয়া হয়েছে এলসিডি প্যানেল, যা ২.৫কে (2.5K) রেজোলিউশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এই ডিসপ্লে সর্বোচ্চ ৫০০ নিটস ব্রাইটনেস দেবে। আবার ডলবি ভিশন সার্টিফিকেশন প্রাপ্ত এই ডিসপ্লেতে এইচডিআর১০, পি৩ কালার গ্যামেট সাপোর্ট করবে।

পারফরম্যান্সের জন্য শাওমি প্যাড ৫ প্রো ১২.৪-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। ফটোগ্রাফির জন্য এই ট্যাবের পিছনে তিনটি ক্যামেরা দেওয়া হয়েছে। এগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও দুটি ২ মেগাপিক্সেল ডেপ্থ অফ ফিল্ড লেন্স।

আবার সেলফি ও ভিডিও কলিংয়ের Xiaomi Pad 5 Pro 12.4 ট্যাবে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। পাওয়ার ব্যাকআপের জন্য এতে বড় ১০,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ডিভাইসটি ৬৮ মিনিটে ফুল চার্জ হবে। Xiaomi Pad 5 Pro 12.4-এ দুটি মাইক্রোফোন সহ কোয়াড স্পিকার সিস্টেম উপলব্ধ। এটি এমআইইউআই ১৩ কাস্টম স্কিনে রান করবে।

সঙ্গে থাকুন ➥