HomeTech NewsRedmi 14C 5G: আমআদমির কথা ভেবে সস্তায় অত্যাধুনিক 5G ফোন আনছে রেডমি

Redmi 14C 5G: আমআদমির কথা ভেবে সস্তায় অত্যাধুনিক 5G ফোন আনছে রেডমি

নতুন বাজেট রেঞ্জের স্মার্টফোন বাজারে আনছে শাওমি, যার নাম Redmi 14C 5G। ফোনটি তার পূর্বসূরির তুলনায় বেশ কিছু উল্লেখযোগ্য আপগ্রেড নিয়ে আসতে চলেছে। বর্তমানে ফোনটিকে আইএমইআই (IMEI) ওয়েবসাইটে দেখা গেছে।

শাওমি (Xiaomi) বর্তমানে তাদের সাব-ব্র্যান্ড রেডমির একটি নতুন সাশ্রয়ী মূল্যের ডিভাইস বাজারে নিয়ে আসতে চলেছে। কোম্পানির এই আসন্ন বাজেট রেঞ্জের ফোনটি হল Redmi 14C 5G। গত ডিসেম্বর মাসে লঞ্চ হওয়া Redmi 13C 5G ফোনের তুলনায় এর উত্তরসূরিটি আরও উন্নত স্মার্টফোন হবে বলে আশা করা হচ্ছে। আর এখন আনুষ্ঠানিক ঘোষণার আগে Redmi 14C 5G হ্যান্ডসেটটি আইএমইআই (IMEI) ডেটাবেসে উপস্থিত হয়েছে। কি কি জানা গেছে আসন্ন, Redmi 14C 5G সম্পর্কে, আসুন দেখে নেওয়া যাক।

Redmi 14C 5G ফোনটি শীঘ্রই আসছে মার্কেটে

রেডমি তাদের নম্বর সিরিজের নতুন সংযোজন হিসাবে রেডমি ১৪সি ৫জি ফোনটি লঞ্চ করবে। এই স্মার্টফোনের অস্তিত্ব আনুষ্ঠানিকভাবে একটি অনলাইন ডেটাবেসের মাধ্যমে নিশ্চিত করা হয়েছে। এটি নির্দেশ করে যে রেডমি ১৪সি ৫জি শীঘ্রই আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হবে। আসন্ন হ্যান্ডসেটটি তার পূর্বসূরি, রেডমি ১৩সি ৫জি ফোনের তুলনায় কিছু আপগ্রেড এবং এনহ্যান্সমেন্ট সহ আসবে বলে আশা করা হচ্ছে। রেডমি ১৪সি ৫জি ফোনের মাধ্যমে শাওমি অন্যান্য ব্র্যান্ডের বাজেট-ফ্রেন্ডলি ডিভাইসের সাথে প্রতিযোগিতা আরও জোরদার করার পরিকল্পনা করেছে বলে মনে করা হচ্ছে।

রেডমি ১৪সি ৫জি বিভিন্ন বাজারে চারটি সংস্করণে পাওয়া যাবে বলে জানা গেছে, এগুলি হল “2411DRN47G”, “2411DRN47R”, “2411DRN47I” এবং “2411DRN47C”। এখানে ‘G’ মানে “গ্লোবাল”, ‘R’ নির্দেশ করে “জাপান”, ‘I’ এর অর্থ “ভারত” এবং ‘C’ বোঝায় “চীন”-কে। এগুলি ডিভাইসের অঞ্চল অনুসারে ভিন্ন রূপ। এখানে লক্ষণীয় যে প্রথমবারের মতো শাওমি জাপানে একটি C সিরিজের স্মার্টফোন লঞ্চ করতে চলেছে।

জানিয়ে রাখি, বর্তমান প্রজন্মের Redmi 13C 5G মডেলে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৪ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে, MediaTek Dimensity 6100+ চিপসেট, 5G নেটওয়ার্ক সাপোর্ট, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে৷ Redmi 14C 5G ফোনটিও অনুরূপ বৈশিষ্ট্য এবং একই হার্ডওয়্যার সহ আসবে বলে আশা করা হচ্ছে। তবে, Redmi 14C 5G ফোনের স্পেসিফিকেশন আপাতত অজানাই রয়েছে।

যেহেতু, Redmi 13C 5G আনুষ্ঠানিকভাবে গত ডিসেম্বর মাসে বাজারে আত্মপ্রকাশ করেছে, তাই নতুন Redmi 14C 5G এবছর একই সময় নাগাদ লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। তবে হাতে এখনও পাঁচ-ছয় মাস সময় আছে, তাই এটি পরিবর্তন হওয়ার সম্ভাবনাও রয়েছে। আগামী দিনে ফোনটির সম্পর্কে আরও বিশদে জানা যাবে বলে আশা করা যায়।

RELATED ARTICLES

Most Popular