সাবেকি ও আধুনিকতার মিশেলে Yamaha XSR900-এর দুর্ধর্ষ 2022 ভার্সন লঞ্চ হল

Avatar

Published on:

টুকটাক নয়। লক্ষ্যণীয় আপগ্রেডের সাথেই আর্ন্তজাতিক বাজারে পা রাখল Yamaha XSR900 নিও রেট্রো মোটরসাইকেলের 2022 ভার্সন। নতুন মডেলে ব্যবহার করা হয়েছে অ্যালুমিনিয়াম ফ্রেম। যা পুরনো মডেলের চেয়ে আরও বেশি আঁটসাঁট ও হালকা। 2022 Yamaha XSR900-এর ডিজাইনে আশির দশকের রেসার স্টাইলের বাইকের ছাপ স্পষ্ট। এক কথায়, সাবেকি ও আধুনিকতার এক দুর্দান্ত মিশেল।

2022 Yamaha XSR900-এর ইঞ্জিন সম্পূর্ণ বদলে ফেলা হয়েছে। পুরনো ৮৪৬ সিসি-র ইঞ্জিনের জায়গায় আরও শক্তিশালী ৮৮৯ সিসি ক্যাপাসিটির ইঞ্জিন দেওয়া হয়েছে এতে। যা ১১৯ পিএস পাওয়ার ও ৯৩ এনএম টর্ক উৎপন্ন করে। 2021 ভার্সনের চেয়ে যা ৪ পিএস ও ৫.৯৬ এনএম বেশি। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দেবে সিক্স স্পিড গিয়ারবক্সের পাশাপাশি অ্যাসিস্ট ও স্লিপার ক্ল্যাচ। আবার স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে আছে বি-ডিরেকশনাল কুইকশিফটার।

yamaha-xsr900-2022-launched

2022 Yamaha XSR900-এর ব্রেকিং সিস্টেম ব্রেম্বো রেডিয়াল মাস্টার সিলিন্ডার এবং একটি অ্যাডজাস্টেবল লিভারের সাথে আপগ্রেড করা হয়েছে। সাসপেনশন সিস্টেমের কথা বললে, বাইকটির সামনে সম্পূর্ণ অ্যাডজাস্টেবল কেওয়াইবি গোল্ড অ্যানোডাইজড ফর্ক এবং পিছনেও অ্যাডজাস্টাবিলিটির সুবিধা-সহ কেওয়াইবি-র মনোশক ব্যবহার করা হয়েছে।

নতুন Yamaha XSR900-এর বিশেষ ফিচারগুলিরা মধ্যে রয়েছে ৩.৫ ইঞ্চি টিএফটি স্ক্রিন এবং ট্রিপল রাইডিং মোডস, লিন অ্যাঙ্গেল সেন্সিটিভ ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম, এবং হুইলি কন্ট্রোল, ক্রুজ কন্ট্রোল, এবং কর্নারিং এবিএস। বাইকটি লেজেন্ড ব্লু ও মিডনাইট ব্ল্যাক কালারে পাওয়া যাবে। বাইকটি চলতি বছরের শেষে বাজারে আনা হতে পারে। 2022 Yamaha XSR900 ভারতে আসবে কি না, তা এখনও জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥