বান্ধবীর চাই Lamborghini গাড়ি, মানত করে উপবাস শুরু যুবকের, তারপর…

Published on:

যে সে গাড়ি নয়, গাড়ি হতে হবে ল্যাম্বরগিনি (Lamborghini)-র। প্রণয়ীর ‘ড্রিম কার’ বলে কথা। কিন্তু এরকম বিলাসবহুল গাড়ি কেনার জন্য অর্থের সংস্থান কীভাবে হবে? বছর ২৭-এর যুবক মার্ক মুরাদিরা (Mark Muradira) শেষমেষ একটি সিদ্ধান্ত নিয়েই ফেললেন। ভগবানকে তুষ্ট করার জন্য ৪০ দিন ও ৪০ রাত্রি উপবাস। মুরাদিরার বিশ্বাস ছিল, উপবাস সম্পূর্ণ হলেই ভগবান সন্তুষ্ট হয়ে তার সামনে ল্যাম্বরগিনি সুপারকার এনে হাজির করবেন।

ঘটনাটি ঘটেছে সেন্ট্রাল জিম্বাবোয়েতে। উপবাসের সময় যাতে খাদ্য কোনওভাবে প্রলুব্ধ না করে তার জন্য মুরাদিরা আরও কঠোর সিদ্ধান্ত নিয়ে ফেলেন। লোকালয় শূণ্য জায়গা খুঁজতে গিয়ে মুরাদিরা কাছের একটি পাহাড়কে বেছে নেন। ভগবানের কাছ থেকে ল্যাম্বরগিনি গাড়ি পাওয়ার আশায় সেখানেই চলত তার দৃঢ উপবাস।

ভগবান কী তাহলে সন্তুষ্ট হয়ে মুরাদিরার ইচ্ছাপূরণ করলেন? সে তো পরের কথা। প্রায় এক মাসের বেশি সময় ধরে অনুপস্থিত থাকায় মুরাদিরার বন্ধুরা উদ্বিগ্ন হয়ে তার খোঁজ শুরু করে দেন। উপবাসের ৩৩ দিনের মাথায় পাহাড় থেকে মুরাদিয়াকে প্রায় মৃতপ্রায় অবস্থায় তার বন্ধুরা উদ্ধার করেন। শরীর এতটাই রুগ্ন হয়ে পড়েছিল মুরাদিয়াকে চেনবার জো ছিল না।

মুরাদিরা বর্তমানে বিন্দুরা হাসপাতালে ভর্তি এবং সেখানে তিনি আস্তে আস্তে সুস্থ হয়ে উঠছেন। মুরাদিরা যে চার্চে কাজ করতেন সেখানকার এক বিশপের কথায়, “এটা খুব দুর্ভাগ্যজনক যে মার্ক ল্যাম্বরগিনি গাড়ির জন্য এরকম একটি সিদ্ধান্ত নিয়ে ফেলল। যেহেতু ও বেকার, তাহলে অন্তত একটা ভাল চাকরির জন্য ও উপবাস রাখতে পারতো।”

মুরাদিরা যে চার্চের লিডার ছিলেন সেখানকার সদস্যরা অবশ্য হাল ছাড়েনি। ল্যাম্বরগিনি কিনে তার মুখে হাসি ফোটানোর জন্য চার্চের সদস্যরা অর্থ সংগ্রহের কাজ শুরু করে দেন। কিন্তু যখন দেখা যায় সবচেয়ে সস্তা ল্যাম্বরগিনির দাম পড়ছে প্রায় ৪ লক্ষ ডলার। তখন তারাও হাল ছেড়ে দেন। যে সামান্য টাকা তারা সংগ্রহ করতে পেরেছিলেন, তা আপাতত হাসপাতালের খরচ মেটানোর জন্য ব্যবহার হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥