বিনামূল্যে মিউজিক তৈরী করে সেলিব্রেটি হয়ে উঠুন, OnePlus আনল AI Music Studio

OnePlus AI Music Studio অত্যন্ত সুন্দর ও সহজ এআই মিউজিক-জেনারেশন প্ল্যাটফর্ম।

চীনা স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা OnePlus স্মার্টফোনের বাজারে ব্যাপক জনপ্রিয়। সংস্থার ফোনগুলি উন্নত ফিচার বিশিষ্ট হওয়ায় ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়। আর লক্ষ লক্ষ ব্যবহারকারীদের জন্য OnePlus আজ AI Music Studio লঞ্চ করেছে। এই প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের সৃজনশীল (Creative) হতে এবং AI দ্বারা সাউন্ডট্র্যাক তৈরি করার অনুমতি প্রদান করবে, তাও একদম বিনামূল্যে। এছাড়াও, ট্র্যাক তৈরি করার জন্য এখানে ব্যবহারকারীদের জন্য হিপ-হপ, ইডিএম, র‌্যাপের মতো জনরাও দেওয়া হয়েছে।

OnePlus-লঞ্চ করল AI Music Studio

এটি অত্যন্ত সুন্দর ও সহজ এআই মিউজিক-জেনারেশন প্ল্যাটফর্ম। যেখানে বিভিন্ন জনরার থেকে ট্র্যাক বেছে নিয়ে কোথায় সেটি চালানোর কল্পনা করছেন সেটা ঠিক করতে পারবেন, অথবা AI ইঞ্জিনকে অধিক তথ্য দিয়ে একটি কাস্টম ট্র্যাক তৈরি করতে পারেন।

এখানে ট্র্যাক তৈরির প্রক্রিয়াটিও বেশ সহজ। এর জন্য প্রথমে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। তারপর, আপনি যতগুলি চান ততগুলি ট্র্যাক তৈরি করতে পারেন এবং অন্যদের শোনার জন্য সেগুলি প্রকাশও করতে পারেন অথবা নিজের কাছে রাখতেও পারেন৷ এছাড়াও, OnePlus ব্যবহারকারীদের তৈরি করা ট্র্যাকগুলি অন্যদের ডাউনলোড করার বা শোনার অনুমতিও দেয়।

উল্লেখ্য, বাণিজ্যিক উদ্দেশ্যে তৈরি করা ট্র্যাকগুলি এই প্ল্যাটফর্মে ব্যবহার করলে কপিরাইটের সমস্যা দেখা দেওয়া উচিত নয়, তবে OnePlus এই প্রসঙ্গে স্পষ্ট করে এখন কিছু জানায়নি।

OnePlus India-এর মার্কেটিং ডিরেক্টর ঈশিতা গ্রোভার বলেছেন, “OnePlus AI মিউজিক স্টুডিও শুধুমাত্র একটি টুল নয়; এটি প্রযুক্তি এবং সৃজনশীলতার এক অতুলনীয় সংমিশ্রণ, যা ব্যবহারকারীদের মধ্যস্থিত শিল্পীকে উন্মুক্ত হওয়ার একটি সুযোগ করে দেয়। পাশাপাশি, এটি বিভিন্ন ব্যবহারকারীর সঙ্গীত চর্চা আরো সহজ করে।”