Homeঅটোকারপারফরম্যান্স বাইক সেগমেন্টে Royal Enfield-এর ধারেকাছে কেউ নেই, ডিসেম্বরেও বিক্রি বাড়ল

পারফরম্যান্স বাইক সেগমেন্টে Royal Enfield-এর ধারেকাছে কেউ নেই, ডিসেম্বরেও বিক্রি বাড়ল

২০২১-এ পারফরম্যান্স কেন্দ্রিক দামি বাইকের বাজারে তেমন ঝিমুনি লক্ষ্য করা যায়নি। ২০২০-এর তুলনায় গোটা বছর জুড়েই ধাপে ধাপে বেড়েছে এই ধরনের বাইকের বিক্রি। আর বরাবরের মতো গত মাসে এই সেগমেন্টে কর্তৃত্ব বজায় রেখেছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। সংস্থার দুই ৬৫০ সিসি বাইক, Interceptor 650 ও Continental 650-এর সম্মিলিত ভাবে ২৩০১ ইউনিট বিক্রি হয়েছে। ইয়ার-অন-ইয়ার গ্রোথ ৭৭%।

এই সেগমেন্টে রয়্যাল এনফিল্ড-এর ধারেকাছে কেউ নেই। বিক্রির নিরিখে ডিসেম্বরে দ্বিতীয় স্থানে থাকা Kawasaki Z900 কিনেছেন ৩৪ জন৷ ২০২০-এর ডিসেম্বরের চেয়ে ৫ ইউনিট বেশি বিক্রি হয়েছে। দ্বিতীয় স্থানে কাওয়াসাকির সঙ্গে জায়গা ভাগাভাগি করে নিয়েছে Triumph Tiger রেঞ্জ। Kawasaki Z900-এর মতো নতুন ৩৪ জন ক্রেতা খুঁজে পেয়েছে। ২০২০-এর একই সময়ের তুলনায় বিক্রি বেড়েছে ৫৮০%।

আবার Harey Davidson Low Rider বিক্রি হয়েছে সমপরিমাণে। এর ফলে দ্বিতীয় স্থানে জায়গা পেয়েছে তিনটি সংস্থা। তৃতীয় স্থানে থাকা Kawasaki Z650RS মিডলওয়েট রোডস্টার বাইকের ৩১ ইউনিট বিক্রি হয়েছে৷ চতুর্থ স্থান দখল করেছে Triumph Street Triple৷ ২৯ জন নতুন ক্রেতা বাইকটি তাদের বাড়ি নিয়ে গিয়েছেন।

২০২১-এর ডিসেম্বরে টপ সেলিং পারফরম্যান্স বাইকের তালিকায় পঞ্চম স্থানে Kawasaki Ninja 650। এই প্যারালাল টুইন ইঞ্জিনযুক্ত মিডলওয়েট মোটরসাইকেলের ২৮ ইউনিট বিক্রি হয়েছে। ২০২০-এর ডিসেম্বরে সংখ্যাটা ছিল মাত্র ৪টি। অর্থাৎ ইয়ার-অন-ইয়ার গ্রোথ ৬০০%।

আরও পড়ুন