Samsung Galaxy S23 সিরিজ নিয়ে বড় খবর, লঞ্চ হবে এই সময়ে

Samsung Galaxy S23 Series launch in February 2023

দক্ষিণ কোরিয়ার প্রখ্যাত প্রযুক্তি ব্র্যান্ড স্যামসাং (Samsung) চলতি বছরের শুরুর দিকে তাদের Galaxy S22 সিরিজের ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটগুলি বিশ্ববাজারে লঞ্চ করেছে। আর সিরিজটি লঞ্চ হওয়ার কয়েক মাস পর থেকেই এর উত্তরসূরি Samsung Galaxy S23 লাইনআপটিকে নিয়ে প্রযুক্তি মহলে জল্পনা শুরু হয়ে গেছে। এই সিরিজটিও আগের প্রজন্মের মতো আগামী বছর অর্থাৎ ২০২৩ সালের প্রথমদিকেই বাজারে আত্মপ্রকাশ করবে বলে আশা করা যায়। তবে, লঞ্চের আগে ইতিমধ্যেই এই লাইনআপে অন্তর্ভুক্ত আপকামিং ফ্ল্যাগশিপ S-সিরিজের ডিভাইসগুলির স্পেসিফিকেশন সম্পর্কে একাধিক রিপোর্ট এবং লিক সামনে এসেছে। আর এখন, একটি নতুন রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে নির্ধারিত গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্টে Galaxy S23 সিরিজ লঞ্চ করবে।

ফাঁস হল Samsung Galaxy S23- এর লঞ্চ টাইমলাইন

এক স্যামসাং ইলেকট্রনিক্সের কর্মকর্তার বক্তব্যকে উদ্ধৃত করে একটি কোরিয়ান প্রকাশনা রিপোর্ট করেছে যে, গ্যালাক্সি এস২৩ লাইনআপের ডিভাইসগুলি স্যামসাংয়ের পরবর্তী গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে উন্মোচিত হবে, যা ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসের শুরুতে অনুষ্ঠিত হবে। ওই স্যামসাং কার্যনির্বাহক বলেছেন যে, মার্কিন যুক্তরাষ্ট্রে আগামী ফেব্রুয়ারিতে নির্ধারিত তাদের নিজস্ব আনপ্যাকড ইভেন্টের সময় গ্যালাক্সি এস২৩ সিরিজটির ওপর থেকে পর্দা সরানো হবে।

যদিও, ওই কর্মকর্তা শহরের নাম বা সঠিক লঞ্চের তারিখ প্রদান করেননি, তবে রিপোর্টে দাবি করা হয়েছে যে ইভেন্টটি সান ফ্রান্সিসকোতে অনুষ্ঠিত হতে পারে। কোভিড অতিমারীর পর এটিই প্রথম ইন-পার্সন গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্ট হতে চলেছে। উল্লেখযোগ্য ভাবে, এই নতুন প্রতিবেদনটি আগের গুজবগুলির বিরোধিতা করেছে, যেখানে বলা হয়েছিল যে স্যামসাং লাস ভেগাসে কনজিউমার ইলেকট্রনিক্স শো ২০২৩ (CES 2023)-এর সময় এস২৩ সিরিজ উন্মোচন করবে। যেহেতু, স্যামসাং এর আগে কখনও গ্যালাক্সি এস ডিভাইসগুলি লঞ্চ করার জন্য সিইএস-এর মঞ্চে ওঠেনি, তাই এটি হওয়ার সম্ভাবনা খুব কম।

জানিয়ে রাখি, Galaxy S23 লাইনআপে তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে- Galaxy S23, Galaxy S23 Plus এবং Galaxy S23 Ultra। সবকটি মডেলই কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে এবং এবারে কোনও নির্বাচিত মার্কেটে আগের প্রজন্মের মডেলগুলির মতো কোনও স্যামসাং এক্সিনস (Exynos) চিপসেট সংস্করণ লঞ্চ হবে না৷ প্রসেসরটিতে তার প্রকৃত মডেলের তুলনায় উচ্চ ক্লক স্পিড থাকবে, যা কিছুটা ভালো পারফরম্যান্স প্রদান করবে।

এছাড়াও, জানা গেছে টপ-অফ-দ্য-লাইন Samsung Galaxy S23 Ultra মডেলে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ১০x জুম সহ একটি ১০ মেগাপিক্সেলের সেন্সর উপস্থিত থাকবে বলে জানা গেছে। এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটে ২,২০০ নিট পিক ব্রাইটনেস সহ অ্যামোলেড (AMOLED) প্যানেল থাকবে বলে আশা করা হচ্ছে।