YouTube কে টেক্কা, এবার ভিডিও দেখা যাবে Spotify অ্যাপে

Spotify তাদের প্ল্যাটফর্মে মিউজিক ভিডিও দেখার সুবিধা দিতে চলেছে। ইতিমধ্যেই সংস্থাটি এর পরীক্ষা শুরু করেছে। আপাতত ১১টি দেশে এই দেশে এই পরীক্ষা শুরু হয়েছে। এই দেশগুলির Spotify Premium ব্যবহারকারীরা এখন থেকে অ্যাপে পূর্ণ দৈর্ঘ্যের মিউজিক ভিডিও দেখতে পারবেন।

Spotify এবার Music Video দেখার সুবিধা দেবে

রিপোর্ট অনুযায়ী, Spotify Music Video এই মুহূর্তে সংস্থার অ্যান্ড্রয়েড, আইওএস, ডেস্কটপ ও স্মার্টটিভি অ্যাপ্লিকেশনে উপলব্ধ। আর যুক্তরাজ্য, জার্মানি, ইতালি, নেদারল্যান্ডস, পোল্যান্ড, সুইডেন, ব্রাজিল, কলম্বিয়া, ফিলিপাইন, ইন্দোনেশিয়া এবং কেনিয়ার ব্যবহারকারীরা এই সুবিধা পাবে।

কীভাবে Spotify Music Video ফিচার উপভোগ করা যাবে

এখন থেকে Spotify অ্যাপের প্রতিটি মিউজিকের পাশে “Switch to Video” টগল দেখা যাবে। আর এখানে ক্লিক করে ওই মিউজিকের ভিডিও দেখা যাবে। ডিউয়াররা বিভিন্ন ভাবে এই ভিডিও দেখতে পারবে – ফুল স্ক্রিন, ল্যান্ডস্কেপ ইত্যাদি। আবার ভিডিওর পাশে লেখা “Switch to Audio” অপশনে ক্লিক করলে ফের মিউজিক শোনা যাবে।

এদিকে, Spotify মিউজিক ভিডিও ফিচার আনায় চাপে পড়বে YouTube। কারণ অনেকেই মিউজিক ভিডিও দেখার জন্য গুগলের এই ভিডিও প্ল্যাটফর্মের শরণাপন্ন হয়। তবে এই জনপ্রিয়তায় এবার ভাগ বসাবে Spotify।