পেট্রল পাম্প অতীত, বৈদ্যুতিক গাড়ির চার্জিং স্টেশন এখন সোনার খনি! কোটি টাকার লুট দুষ্কৃতীদের

দেশজুড়ে বৈদ্যুতিক গাড়ির সংখ্যা বাড়লেও এখনও সেভাবে চার্জিং স্টেশনের সংখ্যা গড়ে ওঠেনি। তার উপর যা চার্জিং পয়েন্ট আছে সেগুলির মধ্যে প্রচূর বিকল হয়ে পড়ে থাকে। আবার নজরদারির অভাব থাকায় সেই সুযোগের সদ্ব্যবহার করতে শুরু করেছে চোরেরা। চন্ডীগড়ের এক পাবলিক ইভি চার্জিং স্টেশন থেকে এক কোটি টাকার অধিক সরঞ্জাম চুরির ঘটনা ঘটেছে বলে খবর এসেছে।

চার্জিং স্টেশনে 1 কোটি টাকার সরঞ্জাম চুরি

আমরা জানি, বৈদ্যুতিক গাড়ির গণব্যবহার শুরুর পথে অন্যতম বাধা অপর্যাপ্ত চার্জিং স্টেশন। এহেন পরিস্থিতিতে এমন ঘটনা চার্জিং স্টেশনের নিরাপত্তা ফাঁকফোকর চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। চলুন ঘটনাটি বিশদে জেনে নেওয়া যাক।

বিভিন্ন মিডিয়া রিপোর্টে এই ঘটনার কথা তুলে ধরা হয়েছে। সম্প্রতি এক ইনস্টাগ্রাম পেজ থেকে ঘটনাস্থলের বিস্তারিত বিবরণ ভিডিও করে দেখানো হয়েছে। চন্ডীগড়ের সেক্টর 42-তে চুরির ঘটনাটি ঘটেছে। সেখানকার 9টি চার্জিং সাইটে 100টি চার্জিং গান ছিল। প্রতিটি গানের মূল্য 1.2 লাখ টাকা। সব মিলিয়ে মোট 1.2 কোটি টাকা দাম।

দেখা গেছে, দুষ্কৃতীরা সেখানকার তার এবং পুরো সেটআপটি নিয়ে চম্পট দিয়েছে। পড়ে রয়েছে কেবলমাত্র বহির্ভাগের কাঠামোটি। সেক্টর 42 ছাড়াও সেক্টর 62, SCO 1-31 ফ্রন্ট সাইড, লেক পার্কিং, পাম গার্ডেন পার্কিং সহ আরও বেশ কয়েক জায়গায় এমন ঘটনা ঘটতে দেখা গেছে।