সামনেই IPL 2024, স্টেডিয়ামে না গিয়ে বা টিভি ছাড়াই 100 ইঞ্চি স্ক্রিনে সব ম্যাচ লাইভ দেখুন মাত্র 1295 টাকায়

একদম জীবন্ত অনুভূতি! স্মার্ট টিভি ছাড়া এবং স্টেডিয়ামে না গিয়েও এবারের IPL-এর সব ম্যাচ লাইভ দেখুন বড় স্ক্রিনে, খরচ নামমাত্র।

JioDive VR Headset: এবারের মার্চ মাসটা যেন প্রকৃত অর্থেই বসন্ত! আসলে আবহাওয়াগত দিক দিয়ে গরমের ভ্যাপসানি সহ্য করতে হলেও, মাসের শেষ দিকে রঙের উৎসব হোলি, যে কারণে চারদিকে বেশ একটা সাজো সাজো রব দেখা যাচ্ছে। অন্যদিকে ক্রিকেটপ্রেমীদের জন্যও এই সময়টি বেশ বিশেষ হতে চলেছে, কেননা এই 2024-এ বছরের সবচেয়ে বড় ইভেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ IPL 2024 ক্রিকেট ম্যাচ একটু আগেভাগে আগামী 22 মার্চ থেকে শুরু হতে চলেছে। স্বাভাবিকভাবেই অনেকেই এখন স্টেডিয়ামে বসে খেলা দেখার প্রস্তুতি নিচ্ছেন, আবার কেউ কেউ তা সম্ভব হবেনা বলে বাড়ি বসেই ম্যাচ উপভোগ করার ভাবনা ভাবছেন। এদিকে ব্যাপার হচ্ছে যে, যতোই মোবাইল সর্বক্ষণের সঙ্গী হোক না কেন তাতে ম্যাচ দেখা ব্যাপারটা ঠিক জমেনা, ফলত ভরসা টিভিই। সেক্ষেত্রে আপনি যদি এবারের IPL ক্রিকেট ম্যাচগুলি সবচেয়ে বড় স্ক্রিনে দেখতে চান, তাহলে সেই কাজ খুব সস্তাতে এবং মোবাইল দিয়েই সেরে ফেলতে পারেন। এর জন্য লাগবে কেবল JioDive VR হেডসেট।

গত বছর বাজারে এসেছে JioDive 360 VR হেডসেট

রিলায়েন্স জিও (Reliance Jio) কোম্পানি তার ইউজারদের ইমারসিভ ভিডিও এক্সপিরিয়েন্স দেওয়ার জন্য গত বছর জিওডাইভ 360 ​​ডিগ্রি ভিআর হেডসেট চালু করেছে, এর দামও খুব কম। সেক্ষেত্রে আইপিএলের নতুন সিজনে এটি আরও সস্তায় কেনা যেতে পারে। আর একবার জিওডাইভ কিনলে ক্রিকেট ছাড়াও, হেডসেটটির মাধ্যমে মুভি, ভিডিও এবং ওয়েব সিরিজের মতো নানাবিধ কন্টেন্ট দেখার ক্ষেত্রে ভার্চুয়াল রিয়েলিটির এক্সপিরিয়েন্স পাবেন তাও আবার 100 ইঞ্চির মতো বড় স্ক্রিনে।

শুধু তাই নয়, যেখানে 55 ইঞ্চির মতো বড় স্ক্রিনের একটি স্মার্ট টিভি কিনতে হলে 50 হাজার টাকার কাছাকাছি খরচ করতে হয়, সেখানে জিওমার্ট (JioMart) বা অ্যামাজন (Amazon)-এর মতো প্ল্যাটফর্ম থেকে মাত্র 1,295 টাকায় জিওডাইভ ডিভাইসটি কিনে আপনি ভার্চুয়াল ডিসপ্লে উপভোগ করতে পারবেন – চোখের ওপর এই ভিআর হেডসেট একবার পড়লেই ম্যাচ বা কন্টেন্ট দেখার মজা বেড়ে যাবে বহুগুণ। অর্থাৎ খরচের দিক দিয়েও এটি বেশ কাজের! তাছাড়া কোম্পানি এই হেডসেটে 3 মাসের ওয়ারেন্টিও দেবে।

কীভাবে JioDive ব্যবহার করবেন?

আপনি জিওডাইভ কিনলে জিও ইমার্স (Jio Immerse) অ্যাপের সাহায্যে হেডসেটটির সম্পূর্ণ ব্যবহার করতে পারবেন। গুগল প্লে স্টোর (Google Play Store) বা অ্যাপল অ্যাপ স্টোর (Apple App Store) থেকে এই অ্যাপটি ডাউনলোড করে স্মার্টফোনের সাথে কম্প্যাটিবলিটি পরীক্ষা করে দেখতে পারেন। এছাড়াও মনে রাখতে হবে যে, আপনি যদি 360 ডিগ্রিতে খেলা দেখতে চান, সেক্ষেত্রে আপনার ফোনে জিও সিম ইনস্টল থাকতে হবে বা প্রয়োজন হবে জিওফাইবার (JioFiber) কানেকশনের।

প্রসঙ্গত উল্লেখ্য, আইপিএল 2024-এর ম্যাচগুলি বিনামূল্যে জিওসিনেমা (JioCinema) থেকে লাইভ দেখা যাবে।