টেলিকম

Airtel গ্রাহকদের মাথায় হাত, মিনিমাম মান্থলি রিচার্জ প্ল্যানের দাম ৫৭ শতাংশ বেড়ে হল ১৫৫ টাকা

গত কয়েক মাস ধরে শোনা যাচ্ছিল যে টেলিকম কোম্পানিগুলি তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়াতে চলেছে। এখন ভারতের দ্বিতীয় টেলিকম অপারেটর, এয়ারটেল (Airtel) দুটি সার্কেলে ট্যারিফ বৃদ্ধি করে সেই দাবি নিশ্চিত করল। সংস্থাটি হরিয়ানা ও উড়িষ্যা সার্কেলে মিনিমাম রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়ে দিয়েছে। Airtel এর ওয়েবসাইট অনুযায়ী, ৫৭ শতাংশ দাম বেড়ে মিনিমাম রিচার্জ প্ল্যানের নতুন মূল্য হয়েছে ১৫৫ টাকা।

১৫৫ টাকার Airtel রিচার্জ প্ল্যানে আনলিমিটেড কল ও ১ জিবি ডেটা

প্রত্যেক সার্কেলের মত হরিয়ানা ও উড়িষ্যাতেও এয়ারটেলের সর্বনিম্ন ভ্যালিডিটি‌ প্যাকের মূল্য ছিল ৯৯ টাকা। এর সাথে দেওয়া হত ২০০ এমবি ডেটা ও ২.৫ পয়সা প্রতি সেকেন্ড হিসেবে চার্জ করা হত। তবে এখন ১৫৫ টাকার এয়ারটেল রিচার্জ প্ল্যানে আনলিমিটেড কল, ১ জিবি ডেটা ও ৩০০ এসএমএস পাওয়া যাবে।

নতুন প্ল্যানের ট্রায়াল শুরু, দেশজুড়ে শীঘ্রই চালু হতে পারে

পিটিআই এর রিপোর্ট অনুযায়ী, আপাতত ১৫৫ টাকার রিচার্জ প্ল্যানটি নিয়ে পরীক্ষা করছে এয়ারটেল। গ্রাহকদের থেকে ইতিবাচক সাড়া পেলে সারা দেশে এই প্ল্যান চালু করা হবে। এর আগেও সংস্থাটি ৭৯ টাকার রিচার্জ প্ল্যানের মূল্য কিছু সার্কেলে ৯৯ টাকা করেছিল। এরপর সমস্ত সার্কেলে মিনিমাম রিচার্জ প্ল্যানের মূল্য বাড়িয়ে ৯৯ টাকা করা হয়।

আশা করা যায়, খুব শীঘ্রই ১৫৫ টাকার রিচার্জ প্ল্যান সমস্ত সার্কেলে লঞ্চ করা হবে। ফলে গ্রাহকদের খরচ আরও বাড়বে। যদিও এর পরিবর্তে তারা আনলিমিটেড কল, ডেটা ও এসএমএস সুবিধা পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button