টেলিকম

Airtel গ্রাহকদের জন্য সুখবর, এই প্ল্যানের সাথে ফের ফ্রিতে দেখা যাবে Disney+ Hotstar

Airtel গ্রাহকদের জন্য সুখবর! ইউজারদের সুবিধার্থে ভারতের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানিটি হালফিলে তিনটি প্রিপেইড রিচার্জ প্ল্যানে Disney+ Hotstar বেনিফিট যুক্ত করেছে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, গত বছরের নভেম্বরে একাধিক প্রিপেইড রিচার্জ প্ল্যান থেকে উক্ত জনপ্রিয় ওটিটি (OTT) প্ল্যাটফর্মটির কনটেন্ট দেখার সুবিধা সরিয়ে নিয়েছিল Airtel। সেই সময় কেবল সংস্থার ৩৩৫৯ টাকার এবং ৪৯৯ টাকার প্ল্যানে Disney+ Hotstar-এর যাবতীয় কনটেন্ট দেখার সুযোগ উপলব্ধ ছিল। এরপর গ্রাহকদেরকে খুশি করতে সংস্থাটি গত বছরের ডিসেম্বরের শেষের দিকে ৩৯৯ টাকার এবং ৮৩৯ টাকার প্ল্যানে এই বেনিফিট অ্যাড করে। আবার সম্প্রতি পাওয়া খবর বলছে যে, এখন ৭১৯ টাকা, ৭৭৯ টাকা এবং ৯৯৯ টাকার প্ল্যান রিচার্জ করলেও ইউজাররা Disney+ Hotstar-এর যাবতীয় কনটেন্ট দেখার মজা উপভোগ করতে সক্ষম হবেন। অর্থাৎ, সবমিলিয়ে Airtel এখন মোট সাতটি প্ল্যানে Disney+ Hotstar বেনিফিট অফার করছে। এখন আসুন, উক্ত ওটিটি প্ল্যাটফর্মটির যাবতীয় কনটেন্টের অ্যাক্সেস ছাড়া ৭১৯ টাকার, ৭৭৯ টাকার এবং ৯৯৯ টাকার প্ল্যানগুলি রিচার্জ করলে আর কী কী সুবিধা পাওয়া যাবে, সে সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Airtel-এর ৭১৯ টাকার প্রিপেইড প্ল্যান

এয়ারটেলের ৭১৯ টাকার প্রিপেইড প্ল্যানের মেয়াদ ৮৪ দিন। প্ল্যানটির মাধ্যমে গ্রাহকরা প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং, এবং রোজ ১০০ টি এসএমএস করার সুযোগ পাবেন। উপরন্তু এক্সট্রা বেনিফিটের কথা বললে, এই প্ল্যানে ৩ মাসের জন্য Disney + Hotstar Mobile-এর ফ্রি সাবস্ক্রিপশন (যার মূল্য ১৪৯ টাকা), Airtel Xstream অ্যাপের অ্যাক্সেস, RewardsMini সাবস্ক্রিপশন, ৩ মাসের জন্য Apollo 24/7 Circle-এর অ্যাক্সেস, FASTag-এ ১০০ টাকা ক্যাশব্যাক, Wynk Music-এর অ্যাক্সেস, এবং ফ্রি Hello Tunes-এর সুবিধা পাওয়া যাবে।

Airtel-এর ৭৭৯ টাকার রিচার্জ প্ল্যান

এই প্ল্যানে ৯০ দিনের মেয়াদে প্রতিদিন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস প্রেরণের সুযোগ পাওয়া যাবে। উপরন্তু, প্ল্যানটিতে অতিরিক্ত বেনিফিট হিসেবে ৩ মাসের জন্য Disney+ Hotstar Mobile-এর সাবস্ক্রিপশন (যার মূল্য ১৪৯ টাকা), FASTag-এ ১০০ টাকা ক্যাশব্যাক, ৩ মাসের জন্য Apollo 24/7 Circle-এর অ্যাক্সেস, ফ্রি Hello Tunes এবং Wynk Music-এর ফ্রি সাবস্ক্রিপশনের সুবিধা মিলবে।

Airtel-এর ৯৯৯ টাকার প্রিপেইড রিচার্জ প্ল্যান

এয়ারটেলের এই প্ল্যানে ৮৪ দিনের মেয়াদে প্রতিদিন ২.৫ জিবি করে ডেটা দেওয়া হয়। সেইসাথে যে-কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কল এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস খরচের সুযোগও মিলবে। উপরন্তু, এক্সট্রা বেনিফিট হিসেবে এই প্ল্যানে রয়েছে ৩ মাসের জন্য Disney + Hotstar Mobile-এর ফ্রি সাবস্ক্রিপশন (যার মূল্য ১৪৯ টাকা), ৮৪ দিনের জন্য Amazon Prime মেম্বারশিপ, Airtel Xstream অ্যাপের অ্যাক্সেস, RewardsMini সাবস্ক্রিপশন, ৩ মাসের জন্য Apollo 24/7 Circle-এর অ্যাক্সেস, FASTag-এ ১০০ টাকা ক্যাশব্যাক, ফ্রি Hello Tunes, এবং Wynk Music-এর ফ্রি সাবস্ক্রিপশনের সুবিধা।

দুর্বার গতিতে ভারতের একের পর এক শহরে 5G পরিষেবা লঞ্চ করে চলেছে Airtel

প্রসঙ্গত উল্লেখ্য যে, বহুদিনের প্রতীক্ষার অবসান ঘটিয়ে গত বছরের অক্টোবরের শুরুতে এদেশে দ্রতগতির 5G পরিষেবা চালু হয়েছে। ইতিমধ্যেই Airtel ভারতের একাধিক শহরে পঞ্চম প্রজন্মের বিদ্যুৎ গতির নেটওয়ার্ক সার্ভিস রোলআউট করেছে; পাশাপাশি, নতুন বছরে তারা এই তালিকাকে আরও দীর্ঘ করার প্রতিশ্রুতিও দিয়েছে। এর সুবাদে বর্তমানে দেশের একাধিক শহরের বাসিন্দারা 4G সিম মারফতই নিজেদের 5G স্মার্টফোনে সংস্থার পঞ্চম প্রজন্মের দুরন্ত গতির নেটওয়ার্ক সার্ভিস ব্যবহার করতে পারছেন। উল্লেখ্য, এই মুহূর্তে নন-স্ট্যান্ডঅ্যালোন (NSA) 5G নেটওয়ার্কের মাধ্যমে ইউজারদেরকে সার্ভিস প্রদান করছে Airtel, যা 4G কোরের উপর নির্ভরশীল। সম্প্রতি একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে যে, আগামী কয়েক মাসের মধ্যেই সংস্থাটির 5G প্ল্যান লঞ্চ হতে পারে। সেক্ষেত্রে সাশ্রয়ী মূল্যেই এদেশে 5G প্ল্যান উপলব্ধ হবে বলে Airtel-এর তরফে জানা গিয়েছে। তবে কবে নাগাদ আপামর দেশবাসীর হাতে এই প্ল্যান এসে পৌঁছোবে, সে বিষয়ে এখনও পর্যন্ত নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

Back to top button