মাত্র 599 টাকায় হাই স্পিড ইন্টারনেট ডেটা সহ কলিং ও ওটিটি সাবস্ক্রিপশন, BSNL আনল নতুন প্ল্যান

BSNL তাদের Bharat Fiber ব্রডব্র্যান্ডের গ্রাহকদের জন্য দুটি প্ল্যান চালু করেছে, যেগুলির হল - ফাইবার বেসিক ওটিটি প্ল্যান এবং ফাইবার বেসিক সুপার প্ল্যান।

গ্রাহক বৃদ্ধির প্রতিযোগিতায় ক্রমাগত পিছিয়ে পড়ছে BSNL। ওয়্যারলেসের পাশাপাশি সংস্থার ব্রডব্যান্ড গ্রাহকসংখ্যাও হ্রাস পাচ্ছে। 4G তথা 5G সুবিধা দিয়ে উঠতে পারেনি। এই কারণে নতুন ব্যবহারকারীদের আকৃষ্ট করতে BSNL মাঝে মধ্যেই নতুন প্ল্যান অফার করে থাকে। সম্প্রতি টেলকোটি তাদের Bharat Fiber ব্রডব্র্যান্ডের গ্রাহকদের জন্য দুটি প্ল্যান চালু করেছে, যেগুলির হল – ফাইবার বেসিক ওটিটি প্ল্যান এবং ফাইবার বেসিক সুপার প্ল্যান।

BSNL-এর লঞ্চ করা ফাইবার বেসিক ওটিটি প্ল্যানের দাম 599 টাকা এবং এটি 75 এমবিপিএস ইন্টারনেট স্পিড অফার করে। আর ফাইবার বেসিক সুপার প্ল্যানের দাম 699 টাকা, এখানে ব্যবহারকারীরা 125 এমবিবিএস ইন্টারনেট স্পিড পাবেন। আসুন BSNL-এর ভারত ফাইবারের অধীনে লঞ্চ হওয়া এই ব্রডব্যান্ড প্ল্যান দুটির সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

BSNL ফাইবার বেসিক ওটিটি প্ল্যান

বিএসএনএল-এর এই প্ল্যানে ব্যবহারকারীরা প্রতিমাসে 599 টাকা খরচ করে 75 এমবিপিএস স্পিডে 4000 জিবি ডেটা উপভোগ করতে পারবেন। আর ফাপ নীতি অনুসারে এই ডেটা সীমা অতিক্রম করার পর ব্যবহারকারীরা 4 এমবিপিএস স্পিডে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

আবার অতিরিক্ত সুবিধা হিসেবে, এর সাথে ডিজনি প্লাস হটস্টার সুপার প্ল্যান এবং আনলিমিটেড কলিং সুবিধাও পাওয়া যাবে। উল্লেখ্য, টেলকোটির সমস্ত সার্কেলের নতুন এবং পুরনো গ্রাহকদের জন্য এই প্ল্যানটি উপলব্ধ।

BSNL-এর ফাইবার বেসিক সুপার প্ল্যান

আগেই বলা হয়েছে, বিএসএনএল এর এই প্ল্যানের দাম 699 টাকা। আর এর সাথে ব্যবহারকারীরা পেয়ে যাবেন 125 এমবিপিএস স্পিডে ইন্টারনেট ব্যবহার করার সুযোগ। এখানে ব্যবহারকারীরা প্রত্যেক মাসে 4000 জিবি ডেটা পাবেন, যা তার সীমা অতিক্রম করার পর 8 এমবিপিএস-এ নেমে আসবে।

আবার ব্যবহারকারীরা এর সাথে আনলিমিটেড কলিং সুবিধা সহ অ্যাড-অন-প্যাকের মাধ্যমে ওটিটি পরিষেবা অ্যাকটিভ করার সুযোগ পাবেন।

প্রসঙ্গত উল্লেখ্য, এই দুটি প্ল্যান লঞ্চ করার সাথে সাথে সংস্থাটি আরো বেশ কয়েকটি প্ল্যান বন্ধ করে দিয়েছে। তবে যে সমস্ত গ্রাহকরা ইতিমধ্যেই বন্ধ হয়ে যাওয়া প্ল্যান রিচার্জ করেছেন, তারা 1লা এপ্রিলের পর স্বয়ংক্রিয়ভাবে নতুন প্ল্যানে স্থানান্তরিত হয়ে যাবেন।