দিন ঘুরছে! Airtel-এর কাছে কুপোকাত Jio, মাত্র 1 টাকায় মিলবে 28 জিবি ডেটা, 15টি OTT অ্যাপের Free অ্যাক্সেসও

Recharge Plans Under 400: বর্তমানে দেশের মোবাইল নেটওয়ার্ককে নিজের ইশারায় নাচিয়ে চলেছে তিনটি টেলিকম কোম্পানি – Reliance Jio, Bharti Airtel এবং Vodafone Idea বা Vi। সেক্টরে নেতৃত্ব দেওয়ার কারণে এই ত্রয়ীর একদিকে যেমন প্রচুর ইউজার আছে, তেমনই সেই ইউজারদের সন্তুষ্টির জন্য রয়েছে নানাবিধ প্রিপেইড প্ল্যানও। বলতে গেলে এদের রিচার্জ প্ল্যানের সংখ্যা এবং বৈচিত্র্য এতটাই বেশি যে, নিজের জন্য কোনটি বেছে নেওয়ার সঠিক হবে সেই সিদ্ধান্ত নেওয়াটা কঠিন হয়ে যায়৷ বিশেষত Jio, Vodafone Idea এবং Airtel-এর এরকম অনেক প্ল্যান রয়েছে যেগুলির দামে তেমন পার্থক্য নেই, অথচ সেগুলির মধ্যে উপলব্ধ সুবিধা আলাদা৷ সেক্ষেত্রে আপনি যদি বর্তমানে 400 টাকার কমে রিচার্জ করতে চান এবং নিজের জন্য সেরা প্ল্যানটি বেছে নিতে গিয়ে বিভ্রান্ত হন, তাহলে আমাদের এই প্রতিবেদন আপনার কাজে আসবে। কেননা এখানে আমরা Jio, Vi এবং Airtel-এর 400 টাকার কম দামি প্ল্যানের তুলনামূলক আলোচনা করব…

Jio-এর 398 টাকার প্ল্যান

400 টাকার কম-দামি এই জিও প্ল্যানে প্রতিদিন 2 জিবি ডেটা, 100টি এসএমএস/রোজ এবং আনলিমিটেড কলিংয়ের সুবিধা মেলে। সাথে থাকে সনি লিভ (SonyLiv), জি5 (Zee5), জিও সিনেমা প্রিমিয়াম (Jio Cinema Premium)-এর মতো 13টি ওটিটি অ্যাপ বিনামূল্যে অ্যাক্সেস করার বিকল্পও। এর বৈধতা 28 দিন।

Airtel-এর 399 টাকার প্ল্যান

এয়ারটেলের এই প্ল্যানটি 28 দিনের বৈধতার সাথে আসে। এর বিশেষত্ব হল, রিচার্জকারীরা প্রতিদিন 3 জিবি ডেটা, আনলিমিটেড কল এবং রোজ 100টি করে এসএমএসের সুবিধা পাবেন। এছাড়া এটি সনি লিভ, এরোস নাও (Eros Now) ইত্যাদি 15টিরও বেশি ওটিটি অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশন অফার করে থাকে।

Vi-এর 399 টাকার প্ল্যান

ভোডাফোন আইডিয়া তার ব্যবহারকারীদের এই প্ল্যানে 28 দিনের ভ্যালিডিটিতে প্রতিদিন 2.5 জিবি ডেটা, অ্যাপ অফারে বিনামূল্যে 5 জিবি অতিরিক্ত ডেটা, আনলিমিটেড ভয়েস কল ও রোজ 100টি এসএমএস ব্যবহার করতে দেয়। অন্যদিকে এটিতে বিঞ্জ অল নাইট, উইকেন্ড ডেটা রোলওভার, ডেটা ডিলাইটস্ ইত্যাদি এক্সট্রা বেনিফিটও থাকে। তবে সবচেয়ে বড় ব্যাপার হল প্ল্যানটি কোম্পানির নিজস্ব Vi Movies & TV প্ল্যাটফর্মের ফ্রি অ্যাক্সেসের পাশাপাশি 3 মাসের জন্য ডিজনি+হটস্টার মোবাইল (Disney+Hotstar Mobile) সাবস্ক্রিপশন দেয়।

Jio Vs Airtel Vs Vi: 400 টাকার কমে কে বেশি সুবিধা দিচ্ছে?

তিনটি কোম্পানির প্ল্যান তুলনামূলকভাবে বিচার করে দেখলে এয়ারটেল, ভোডাফোন আইডিয়া এবং জিও প্রদত্ত সুবিধার মধ্যে প্রথমেই ডেটার পার্থক্য চোখে পড়বে। এক্ষেত্রে জিওর ডেইলি ডেটা লিমিট সবচেয়ে কম, যেখানে এয়ারটেল এদের প্রেক্ষিতে বেশি পরিমাণ ডেইলি ডেটা দেয়। মোট ডেটার হিসেবে এয়ারটেল দিচ্ছে 84 জিবি ডেটা, যেখানে জিও ও ভিআইয়ের প্ল্যানে যথাক্রমে 56 জিবি এবং 70 জিবি ডেটা মেলে৷ এছাড়া এয়ারটেলও, জিওর থেকে 3টি বেশি ওটিটি অ্যাপ উপভোগ করতে দেয়। মানে সবদিক মিলিয়ে এয়ারটেলের প্ল্যানটিই সেরা। যদিও জিও, এয়ারটেল – উভয়েই আনলিমিটেড 5জি কানেকশনও অফার করে থাকে। কিন্তু আপনি যদি ডিজনি+হটস্টারের সাবস্ক্রিপশন চান, তাহলে ভোডাফোনের প্ল্যানটিই আপনার জন্য সেরা হবে।