পুরনো মডেলের থেকে কি ভাল? নতুন Royal Enfield Continental GT 650 এর 5 অজানা তথ্য জেনে নিন

Published on:

2023 Royal Enfield Continental GT 650 Top 5 Highlights

আন্তর্জাতিক বাজারের পর প্রসিদ্ধ রেট্রো বাইক নির্মাতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) সম্প্রতি ভারতেও তাদের Interceptor 650 ও Continental GT 650 মোটরসাইকেল দুটি লঞ্চ করেছে। প্রথা মেনে দেওয়া হয়েছে বেশ কিছু ফিচারের আপডেট। আজকের এই প্রতিবেদনে Royal Enfield Continental GT 650-র সম্পর্কে পাঁচটি গুরুত্বপূর্ণ তথ্যের উপর আলোকপাত করা হল।

2023 Royal Enfield Continental GT 650 স্টাইলিং

নতুন কন্টিনেন্টাল জিটি ৬৫০ কালারে আপডেট পেয়েছে – ব্ল্যাকড-আউট ভার্সনের সাথে স্লিপস্ট্রিম ব্লু এবং অ্যাপেক্স গ্রে। এর সাথে আগের রঙের বিকল্পগুলিও উপলব্ধ রয়েছে – মিস্টার ক্লিন, ডাক্স ডিলাক্স, ব্রিটিশ রেসিং গ্রীন, এবং রকার রেড। নতুন ব্ল্যাকড-আউট ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে কালো রঙের ইঞ্জিন এবং এগজস্ট পার্ট। এছাড়া উপস্থিত কাস্ট অ্যালয় হুইলের সাথে টিউবলেস টায়ার।

2023 Royal Enfield Continental GT 650 ফিচার্স

Continental GT 650-এর ২০২৩ মডেলটির ফিচারের তালিকায় রয়েছে এলইডি হেডলাইট, Super Meteor 650-এর সুইচগিয়ার। আবার আরাম বাড়াতে স্যাডেলটি নতুনভাবে ডিজাইন করেছে কোম্পানি এবং দেওয়া হয়েছে ইউএসবি চার্জিং পোর্ট। নতুন মডেলটিতে আগের ফিচারের মধ্যে হ্যালোজেন স্টাইলের টেললাইট, ট্যুইন পড ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ডুয়েল চ্যানেল এবিএস বজায় রাখা হয়েছে।

2023 Royal Enfield Continental GT 650 স্পেসিফিকেশন

এগিয়ে চলার শক্তি জোগাতে 2023 Continental GT 650-এ দেওয়া হয়েছে একটি ৬৪৭.৯৫ সিসি, প্যারালাল টুইন, এয়ার/অয়েল কুল্ড, ফুয়েল ইনজেকশন সিস্টেম যুক্ত ইঞ্জিন। এই একই মোটর Royal Enfield Interceptor 650 ও Super Meteor 650-তেও উপস্থিত। ৬-স্পিড গিয়ারবক্স সহ ইঞ্জিনটি থেকে ৭,২৫০ আরপিএম গতিতে ৪৬.৮ বিএইচপি শক্তি এবং ৫,১৫০ আরপিএম গতিতে ৫২.৩ এনএম টর্ক উৎপন্ন হবে।

2023 Royal Enfield Continental GT 650 হার্ডওয়্যার

নতুন Continental GT 650-এর স্ট্যান্ডার্ড কালার অপশন মডেলটির হার্ডওয়্যারের তালিকায় রয়েছে ১৮ ইঞ্চি ওয়্যার স্পোক হুইল। মাঝারি ওজনের ক্যাফের রেসার বাইকটিতে একটি স্টিল টিউবুলার ডবল ক্র্যাডেল ফ্রেম, টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং প্রিলোড অ্যাডজাস্টেবল রিয়ার স্প্রিং সাসপেনশন দেওয়া হয়েছে। সামনে ও পেছনে যথাক্রমে ৩২০ মিমি ডিস্ক এবং সিঙ্গেল ২৪০ মিমি রোটর উপস্থিত। বাইকটি একটি ১২.৫ লিটার ফুয়েল ট্যাঙ্ক, ১৭৪ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং ২১৪ কেজি কার্ব ওয়েট সহ হাজির হয়েছে।

2023 Royal Enfield Continental GT 650 দাম

নতুন লঞ্চ হওয়া Royal Enfield Continental GT 650-এর দাম ৩,১৯,০০০ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হচ্ছে। তবে কালার অপশন অনুযায়ী এর মূল্য আলাদা। মিস্টার ক্লিন, অ্যাপেক্স গ্রে, স্লিপস্ট্রিম ব্লু, ডাক্স ডিলাক্স, রকার রেড এবং ব্রিটিশ রেসিং গ্রীন-এর দাম যথাক্রমে – ৩,৪৫,০০০ টাকা, ৩,৩৯,০০০ টাকা, ৩,৩৯,০০০ টাকা, ৩,২৯,০০০ টাকা, ৩,১৯,০০০ টাকা ও ৩,১৯,০০০ টাকা।

সঙ্গে থাকুন ➥