জল্পনা শেষ! Bajaj ও Triumph জুটির প্রথম বাইকের লঞ্চ 27 জুন, এবার কাঁপবে বাজার

Avatar

Published on:

Bajaj Triumph Motorcycle Launch Date 27 June

বেশ কিছুদিন ধরেই বাজাজ অটো (Bajaj Auto)-র নতুন মোটরসাইকেল বাজারে আসার বিষয়ে জোর চর্চা শুরু হয়েছে। যা বাজাজ তাদের কৌশলগত অংশীদার ট্রায়াম্ফ (Triumph)-এর সাথে যৌথভাবে তৈরি করছে। ২০১৭-তে সংস্থাদ্বয় তাদের প্রথম জোট বাঁধার কথা জানিয়েছিল। এত বছর বাদে অবশেষে আগামী ২৭ জুন সেই বাইকটির উন্মোচন করা হবে বলে জানানো হল। বাজাজ-ট্রায়াম্ফের নতুন মডেলটি লন্ডনে প্রথমে আত্মপ্রকাশ করবে।

Bajaj ও Triumph জুনে নতুন মোটরসাইকেল আনছে

যদিও আসন্ন মোটরসাইকেলটির বিস্তারিত স্পেসিফিকেশন এখনও রহস্যাবৃত রেখেছে বাজাজ ও ট্রায়াম্ফ। বিশেষজ্ঞদের মতে এটি একটি মাঝারি ওজনের অ্যাডভেঞ্চার মোটরসাইকেল হতে পারে। যাতে অন এবং অফ-রোড – উভয় বৈশিষ্ট্য বর্তমান থাকবে। হাইওয়েতে ঝড়ের গতি তোলার পাশাপাশি মেঠো ও পাথুরে রাস্তাতেও নিজের জারিজুরি দেখাতে সাবলীল হবে বাইকটি।

এই প্রসঙ্গে বাজাজের বক্তব্য

সর্বভারতীয় এক সংবাদ সংস্থাকে সম্প্রতি দেওয়া সাক্ষাৎকারে বাজাজ অটোর এমডি রাজীব বাজাজ বলেছেন, আগামী ২৭ জুন লন্ডনের বাজারে মোটরসাইকেলটির উপর থেকে পর্দা সরানো হবে। তাঁর কথায়, “২৭ জুনই মোটরবাইকটি আক্ষরিক অর্থে লঞ্চ হবে যাবে। আন্তর্জাতিক লঞ্চের অনুষ্ঠানটি ট্রায়াম্ফের দ্বারা আয়োজিত হতে চলেছে।”

এখানে জানিয়ে রাখি, আসন্ন বাইকটির পরেও বাজাজ ও ট্রায়াম্ফের যৌথভাবে আরও একাধিক মডেল লঞ্চের বড়সড় পরিকল্পনা রয়েছে। ২০২৩-২৪-এর দ্বিতীয় ত্রৈমাসিক অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বরের মধ্যে এগুলি বাজারে হাজির করা হবে বলে জানিয়েছেন রাজীব বাজাজ। যা থেকে এটি স্পষ্টভাবেই বলা যায়, যে বিভিন্ন সেগমেন্টে মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে তারা।

এদিকে ইলেকট্রিক স্কুটার চেতক (Chetak)-এর পর এবারে আরো অন্যান্য বৈদ্যুতিক দুই ও তিন চাকার গাড়ি উন্নয়নে হাত লাগিয়েছে বাজাজ। এগুলি প্যাসেঞ্জার এবং কার্গো দু’ক্ষেত্রে ব্যবহারের জন্যই আনা হবে।

সঙ্গে থাকুন ➥