সেপ্টেম্বরে Kawasaki-র নতুন বাইক লঞ্চ, সংস্থার সবচেয়ে সাশ্রয়ী মূল্যের মডেল হতে পারে, বিস্তারিত জেনে নিন

Avatar

Published on:

Kawasaki announces new bike launch

জাপানি টু-হুইলার ব্র্যান্ড কাওয়াসাকি (Kawasaki) বললেই প্রিমিয়াম বাইক বোঝায়। যেগুলি স্টাইলিশ ও চড়া দামের। তবে এবারে সেই চিত্র বদলাতে চলেছে। সংস্থাটি আগামী ২৫ সেপ্টেম্বর ভারতে নতুন মডেল লঞ্চ করতে চলেছে। যার নাম এখনও প্রকাশ হয়নি। তবে জল্পনা বলছে, সেটি W175 হওয়ার প্রবল সম্ভাবনা। পূর্বে এই ক্রুজার মোটরসাইকেলটিকে ট্রায়ালের সময় একাধিকবার ভারতের রাস্তায় দেখা গিয়েছে।

Kawasaki W175 এর দাম ১.৭৫ লক্ষ টাকার (এক্স-শোরুম) কাছাকাছি রাখা হতে পারে। অর্থাৎ ভারতের বাজারে কাওয়াসির সবচেয়ে সাশ্রয়ী মূল্যের বাইক হবে এটি  ক্রুজারটির আন্তর্জাতিক মডেলে রয়েছে একটি ১৭৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে ১৩ পিএস শক্তি এবং ১৩.২ এনএম টর্ক উৎপন্ন হয়। ৫-স্পিড গিয়ারবক্স উপলব্ধ এতে। এটি ভারতে কাওয়াসাকির প্রথম সিঙ্গেল সিলিন্ডার মডেল হিসেবে আসবে।

আবার ২৫ সেপ্টেম্বর W175-এর বদলে কাওয়াসাকি তাদের Z400 স্ট্রিটফাইটার লঞ্চ করতে পারে বলেও দাবি করেছে এক সূত্র। এই নেকেড বাইকের সাথে Ninja 400 এর প্রচুর সাদৃশ্য রয়েছেNinja 400 সম্প্রতি দেশের বাজারে পা রেখেছে। ফলে কাওয়াসাকির জন্য নতুন Z400 লঞ্চ করা অধিক যুক্তিযুক্ত।

এদেশে বাইকটির মূল প্রতিপক্ষ হবে নয়া প্রজন্মের KTM 390 Duke। বর্তমানে ৪০০ সিসির কম নেকেড সেগমেন্টে যার একচ্ছত্র আধিপত্য। তবে Z400 মডেলটি তিন লাখের নিচে লঞ্চ করলে কেটিএমের থেকে কাওয়াসাকি বাড়তি অ্যাডভান্টেজ পাবে।

সঙ্গে থাকুন ➥