নতুন লঞ্চ হওয়া Kawasaki Eliminator 400 ও RE Interceptor 650 এর মধ্যে তুলনা দেখে নিন

Avatar

Published on:

Kawasaki Eliminator 400 vs Royal Enfield Interceptor 650 comparison

জাপানের বাজারে সদ্য আনুষ্ঠানিকভাবে লঞ্চ হয়েছে Kawasaki Eliminator 400। বাজারে যার মূল প্রতিপক্ষ হিসেবে রয়েছে Royal Enfield Interceptor। প্রথমটি হল একটি ক্রুজার মোটরবাইক। এতে রয়েছে Ninja 400 স্পোর্টবাইকের ইঞ্জিন, কিন্তু দুটির টিউনিং আলাদা। Eliminator 400, Standard ও SE – এই দুই ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায়। এই প্রতিবেদনে মোটরসাইকেল দুটির তুলনামূলক আলোচনা রইল।

Kawasaki Eliminator 400 vs Royal Enfield Interceptor 650 : ইঞ্জিন

কাওয়াসাকি এলিমিনেটর ৪০০-তে গতি আনতে দেওয়া হয়েছে একটি ৩৯৯ সিসি, লিকুইড কুল্ড, ফোর স্ট্রোক, প্যারালাল টুইন ইঞ্জিন। যা থেকে ৩৪ এইচপি শক্তি এবং ২৮ এনএম টর্ক উৎপন্ন হবে। অন্যদিকে Royal Enfield Interceptor 650 একটি ৬৪৮ সিসি ইঞ্জিন ভর করে ছোটে। যা থেকে সর্বোচ্চ ৪৭ এইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক পাওয়া যায়।

Kawasaki Eliminator 400 vs Royal Enfield Interceptor 650 : রাইডিং পজিশন

Eliminator 400-তে রয়েছে একটি লো-স্লাঙ্গ, ফরোয়ার্ড মাউন্টেড ফুটপেগ সহ ক্রুজার স্টাইল রাইডিং পজিশন। যেখানে, Interceptor 650-তে রয়েছে অধিক আপরাইট রাইডিং পজিশন। যা ক্লাসিক ব্রিটিশ মোটরসাইকেলের কথা মনে করায়। এতে দেওয়া হয়েছে, মিড মাউন্টেড ফুটপেগ এবং সামান্য ফরওয়ার্ড লিনিং পজিশান।

Kawasaki Eliminator 400 vs Royal Enfield Interceptor 650 : স্টাইল ও ডিজাইন

Eliminator 400-তে ক্লাসিক ক্রুজার ডিজাইন ফুটিয়ে তুলতে দেওয়া হয়েছে একটি লং, লো স্লাঙ্গ প্রোফাইল, একটি বৃহৎ ফুয়েল ট্যাঙ্ক, এবং একাধিক জায়গায় ক্রোম অ্যাকসেন্ট। অন্যদিকে, Interceptor 650 একটি রেট্রো স্টাইলের মোটরসাইকেল। যা ব্রিটিশ মোটরসাইকেল থেকে অনুপ্রাণিত। এতে উপস্থিত একটি টিয়ার ড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, একটি গোলাকৃতি হেডলাইট এবং নূন্যতম ক্রোম অ্যাকসেন্ট।

Kawasaki Eliminator 400 vs Royal Enfield Interceptor 650 : সাসপেনশন এবং ব্রেক

নতুন Kawasaki Eliminator 400-এর ফিচারের তালিকায় দেখা মেলে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং সিঙ্গেল শক রিয়ার অ্যাবসর্বার। এর উভয় চাকায় দেওয়া হয়েছে ডিস্ক ব্রেক। যেখানে Royal Enfield Interceptor 650-তে প্রথাগত টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক সাসপেনশন এবং ট্যুইন শক রিয়ার অ্যাবসর্বার। এরও উভয় চাকায় ডিস্ক ব্রেক উপস্থিত।

সার্বিকভাবে, Kawasaki Eliminator 400 ও Royal Enfield Interceptor 650-তে অনন্য চারিত্রিক বৈশিষ্ট্য এবং ভিন্ন সুবিধা বর্তমান। Eliminator 400 সেই সমস্ত রাইডারের জন্য আদর্শ, যারা আরামদায়ক ও ক্রুজার স্টাইল রাইডিং পছন্দ করেন। যেখানে রেট্রো-স্টাইল মোটরসাইকেলপ্রেমীদের জন্য Interceptor 650 একটি ভীষণ পছন্দের মডেল।

সঙ্গে থাকুন ➥