Keeway SR125: একের পর এক নতুন মডেল লঞ্চ, কিওয়ে এবার ভারতে 125 সিসি বাইক আনছে

Avatar

Published on:

Keeway SR125 Spied in Dealership

হাঙ্গেরির সংস্থা কিওয়ে (Keeway) ভারতে তাদের পাকাপোক্ত খুঁটি গাড়তে মরিয়া হয়ে উঠেছে। একের পর এক স্কুটার ও মোটরসাইকেল লঞ্চের মাধ্যমে নিজেদের পোর্টফোলিও বাড়াতে জোরকদমে লেগেছে তারা। পুজোর আগেই একসাথে একজোড়া মোটরসাইকেল লঞ্চ করেছে সংস্থা। যার মধ্যে একটি স্ট্রিটফাইটার (K300 N) ও অপরটি ফুল-ফেয়ার্ড স্পোর্টস মডেল (K300 R)। এবারে পুজো শেষ হতেই একটি ১২৫ সিসি বাইক আনার জন্য তোরজোড় শুরু করেছে কিওয়ে। ইতিমধ্যেই এদেশে সংস্থার এক শোরুমে মোটরসাইকেলটি দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে। যার  ছবি ফাঁস হয়েছে অনলাইনে। নতুন মডেলটির নাম Keeway SR125। এটি ভারতে সংস্থার সবচেয়ে সস্তা মডেল হিসেবে আসতে চলেছে।

Keeway SR125 ডিজাইন

কিওয়ের নতুন মোটরসাইকেলে অচিরাচরিত ডিজাইন এলিমেন্ট বর্তমান। স্পাই ছবি দেখে বলা যায় এটি গ্রাহকদের হাতে তুলে দেওয়ার চূড়ান্ত মডেল। তবে এখনও Keeway SR125-এর লঞ্চের দিনক্ষণ ঘোষণা করেনি সংস্থা। আগাগোড়া বাইকটিতে রাগেড অ্যাপিল সহ নিও-রেট্রো ডিজাইন ফুটিয়ে তোলা হয়েছে। সামনে একটি গোলাকৃতি হেডলাইট, টেলিস্কোপিক ফর্ক এবং গেইটার কিটের দেখা মিলেছে।

হার্ডকোর অ্যাপিল দিতে রয়েছে অল-পারপাস টায়ার। ফুয়েল ট্যাঙ্কের ডিজাইনটি Royal Enfield Continental GT 650-এর কথা মনে করায়। এছাড়া আছে সিঙ্গেল পিস সিট। বাইকটির পেছনে রয়েছে একটি সিঙ্গেল রাউন্ড টেললাইট এবং টিউবুলার পিলিয়ন গ্র্যাব হ্যান্ডেল। সামনে একটি গোলাকৃতি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট পডের দেখা মিলেছে।

Keeway SR125 ইঞ্জিন ও স্পেসিফিকেশন

১২৫ সিসি ইঞ্জিনটি দেখে অনুমান করা হচ্ছে এটি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইউনিট। এর আউটপুট হতে পারে ১০ বিএইচপি এবং ৯ এনএম টর্কের কাছাকাছি। ইঞ্জিনের সাথে সংযুক্ত থাকতে পারে ৫-স্পিড গিয়ারবক্স। হার্ডওয়ার এর মধ্যে এতে ডুয়েল চ্যানেল এবিএস, ব্লুটুথ কানেক্টিভিটি সহ আরও অন্যান্য বৈশিষ্ট্যের দেখা মিলবে বলে আশা করা হচ্ছে। বাজারে KTM Duke 125 ও Kawasaki W175-এর সাথে প্রতিযোগিতায় নামবে Keeway SR125। এর দাম ২ লক্ষ টাকার কাছাকাছি রাখা হতে পারে।

সঙ্গে থাকুন ➥