আবেগ ফিরছে নতুন রূপে, নয়া অবতারে Royal Enfield Royal Bullet লঞ্চের দিন গোনা শুরু

Published on:

Royal Enfield Bullet 350 launch soon India

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) বর্তমানে নতুন মডেল লঞ্চের তাড়নায় ছুটছে। Classic 350-র নয়া মডেল ও Hunter 350 লঞ্চের পর এদের বিপুল সাফল্য প্রত্যক্ষ করে এবারে বিভিন্ন সেগমেন্টে আরও একাধিক মডেল লঞ্চের সিদ্ধান্ত নিয়েছে। যার মধ্যে অন্যতম Bullet 350-র নতুন ভার্সন। খুব শীঘ্রই এটি ভারতের বাজারে হাজির করা হতে পারে বলে জল্পনা চলছে।

রয়্যাল এনফিল্ড বুলেট ৩৫০ বরাবর মাধুর্য এবং সাশ্রয়ী মূল্য দিয়ে ক্রেতাদের হৃদয় হরণ করে এসেছে। নতুন প্রজন্মের মডেলটিতেও সেই ধারা বজায় রাখা হবে বলেই মনে করা হচ্ছে। বুলেটের বর্তমান সংস্থার একমাত্র বাইক, যেটি সংস্থার পুরনো ৩৫০ সিসি ইঞ্জিনে উপলব্ধ।

Royal Enfield Bullet 350 ইঞ্জিন

তাই মোটরসাইকেলটির আপডেট ভার্সন শীঘ্রই লঞ্চ করা হবে বলেই একপ্রকার নিশ্চিতভাবে বলা যায়। এটি Classic 350-এর ইঞ্জিন এবং সংস্থার ‘J’ সিরিজ প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে। এর ৩৪৯ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-অয়েল কুল্ড SOHC FI ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ২০.২ বিএইচপি এবং ২৭ এনএম টর্ক পাওয়া যাবে। এতে সংযুক্ত থাকবে ৫-স্পিড ট্রান্সমিশন।

Royal Enfield Bullet 350 ফিচার্স

বুলেটের নতুন ভার্সনটি সংস্থার এন্ট্রি লেভেল মডেল হিসেবেই আসবে। Hunter 350-র চাইতে হয়তো কয়েক হাজার টাকার দামের ফারাক থাকবে। ফিচার হিসেবে এতে থাকছে, সিঙ্গেল চ্যানেল এবিএস সহ ফ্রন্ট এবং রিয়ার ডিস্ক ব্রেক। এতেও নিজেস্ব ভিন্টেজ স্টাইলিংয়ের আদি ঘরানার দেখা মিলবে। যার সাথে সামঞ্জস্য রেখে এতে থাকছে একটি গোলাকৃতি হ্যালোজেন হেডল্যাম্প, টেলল্যাম্প ও টার্ন ইন্ডিকেটর।

Royal Enfield Bullet 350 হার্ডওয়্যার

সাসপেনশনের দায়িত্ব সামলাতে 2023 Royal Enfield Bullet 350-তে দেওয়া হবে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন সাইডেড রিয়ার শক অ্যাবজর্বার। আবার টিউব টায়ার সহ স্পোক হুইল, একটি আরামদায়ক হ্যান্ডেলবার, মিডিল সেট ফুটপেগ ইত্যাদি বৈশিষ্ট্যের দেখা মিলবে। এর সাথে সম্পূর্ণ অ্যাক্সেসরিজ উপলব্ধ থাকবে।

সঙ্গে থাকুন ➥