রাইড হবে মাখনের মতো মসৃণ, Royal Enfield এর জনপ্রিয় দুই বাইকের নতুন মডেল মার্চে লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

Royal Enfield Interceptor & Continental GT 650 New Model launch date

Interceptor 650 ও Continental GT 650 এবার অ্যালয়যুক্ত চাকা দিয়ে বাজারে আনতে চলেছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। এছাড়া নতুন মডেলে চমক হিসেবে থাকছে টিউবলেস টায়ার এবং নতুন কালার স্কিম। নতুন ভ্যারিয়েন্ট হিসেবে যুক্ত করা হতে পারে আপডেটগুলি। সূত্রের খবর, নতুন মডেলের পাশাপাশি আগের স্পোকযুক্ত মডেলও বিক্রি করবে রয়্যাল এনফিল্ড।

টিউবলেস অ্যালয় হুইল ইন্টারসেপ্টর ৬৫০ ও কন্টিনেন্টাল জিটি ৬৫০ রাইডের অভিজ্ঞতা উন্নততর করবে বলে ধারনা বাইকপ্রেমীদের। আবার নতুন মডেল জোড়া এ বছর এপ্রিল থেকে কার্যকর হতে চলা বিএস-৬ নির্গমন বিধির দ্বিতীয় পর্যায় পালন করে আসবে বলেই আশা করা হচ্ছে। আগামী মাস অর্থাৎ মার্চের শেষের দিকে নতুন ফিচার সহ মোটরসাইকেল দুটি বাজারে লঞ্চ হতে পারে বলে দাবি করা হয়েছে।

Royal Enfield Interceptor 650 ও Continental GT 650-এর পরিবর্তনগুলির কারণে আগের চাইতে দাম ১২,০০০ টাকা বাড়তে পারে। বর্তমানে Continental GT 650- কিনতে ৩.০৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) খরচ পড়ে। যেখানে Interceptor 650-এর মূল্য ২.৯ লক্ষ থেকে ৩.১৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। কালার, হুইল, ও নয়া মাপকাঠির ইঞ্জিন ছাড়া তেমন কোনও অদল-বদল চোখে পড়বে না বলেই আশা করা যায়।

দুটি বাইকেই এগিয়ে চলার শক্তি সরবরাহ করতে রয়েছে ৬৪৮ সিসি, ফোর-স্ট্রোক, এয়ার কুল্ড SOHC ইঞ্জিন। যা থেকে ৭,১৫০ আরপিএম গতিতে ৪৭.৪৫ পিএস শক্তি এবং ৫,২৫০ আরপিএম গতিতে ৫২ এনএম টর্ক উৎপন্ন হয়। ট্রান্সমিশনের দায়িত্ব সামলাতে দেওয়া হয়েছে ছয় গতির গিয়ারবক্স।

Interceptor 650 ছয়টি রঙের বিকল্পে বেছে নেওয়া যায় – ভেনচুরা ব্লু, অরেঞ্জ ক্রাশ, ডাউনটাউন ড্র্যাগ, ক্যানিয়ন রেড, সানসেট স্ট্রিপ ও বেকার এক্সপ্রেস। অন্যদিকে Continental GT 650-এ উপলব্ধ কালারগুলি হল – রকার রেড, ডাক্স ডিলাক্স, ব্রিটিশ রেসিং গ্রীন, ব্ল্যাক ম্যাজিক, মিস্টার কিন এবং ভেনচুরা স্টর্ম।

সঙ্গে থাকুন ➥