বাচ্চা থেকে বুড়ো সবাই তাকাচ্ছে, Royal Enfield Meteor 350-র নতুন রূপ দেখলে তাজ্জব হতে হয়

Published on:

Royal Enfield Meteor 350 transformed to command a strong road presence

ভারতে ক্রুজার বাইকের দুনিয়ায় অন্যতম একটি বাস্তব ধর্মী বাইক হল Royal Enfield Meteor 350। আরামদায়ক রাইডিং অফার করার জন্য সংশ্লিষ্ট সেগমেন্টে মোটরবাইকটির ঈর্ষণীয় জনপ্রিয়তা। Meteor 350 আবার ফিচার, পাওয়ার এবং সাশ্রয়ী মূল্য দিয়ে ব্যবহারকারীদের হৃদয় জিতে নিয়েছে। তবে এবারে এই মোটরসাইকেলটির মডিফাই করে গোটা বিশ্বকে চমকে দিল ব্রাজিলিয় এক প্রতিষ্ঠান। মডিফায়েড মডেলটি নামকরণ করা হয়েছে Royal Enfield Meteor Alpha 350।

কেতাদুরস্ত ডিজাইনের Meteor Alpha 350 পাশ দিয়ে গেলে, একবার অন্তত চোখ যাবেই। ব্রাজিলে কাস্টোমাইজেশন কোম্পানি ‘গুয়েরা কাস্টম ডিজাইন’ বাইকটির বহিরঙ্গে এবং একাধিক হার্ডওয়্যারে পরিবর্তন ঘটিয়েছে। যেমন নতুন এলইডি হেডলাইট, সামনে অনন্য ফ্রন্ট কাউল ও একটি নতুন হ্যান্ডেল বার যুক্ত করা হয়েছে। এছাড়াও বার-এন্ড মাউন্টেড মিরর এবং কাস্টম হ্যান্ডগ্রিপ দেওয়া হয়েছে।

আবার এই মডিফায়েড বাইকে চওড়া টায়ার এবং সম্পূর্ণ অঙ্গ জুড়ে ব্ল্যাক কালার থিম দ্বারা শোভিত করা হয়েছে। সাইড প্রোফাইলে সবচেয়ে বেশি নজর কাড়ছে এর নতুন ডিজাইনের সিটটি। নতুনত্ব গ্রাফিক্স এবং ব্ল্যাকড আউট ইঞ্জিন ব্লক চোখ ধাঁধিয়ে দেওয়ার মত। এছাড়া ব্ল্যাক কাস্টম ইঞ্জিন এবং নতুন আপসোয়েপ্ট এগজস্ট সেটআপ ডিজাইনে Meteor Alpha 350-এর ডিজাইনে নতুন মাত্রা যোগ করেছে।

অন্যান্য পরিবর্তনের মধ্যে সামনের টায়ারের মতো পেছনেরটিও বেশ চওড়া। পেছনের ফেন্ডারটি ছোট করার পাশাপাশি রিয়ার সেকশনের চ্যাসিসেও আপডেট ঘটানো হয়েছে। এছাড়া এলইডি টেললাইট, এলইডি ইন্ডিকেটর, নতুন কাস্টম গ্রাফিক্স নজর কাড়ে। তবে এর সাসপেনশন, ব্রেকিং এবং ইঞ্জিনে কোনো অদলবদল ঘটানো হয়নি। আগের মতোই ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনটি থেকে ২০.২ বিএইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে রয়েছে ৫-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স।

সঙ্গে থাকুন ➥