চমকের শেষ নেই, বাজারে আসছে Royal Enfield এর এই পাঁচটি নতুন বাইক

Published on:

Top 5 motorcycle launches from Royal Enfield

নতুন মোটরসাইকেল লঞ্চের উত্তেজনায় বিহ্বল হয়ে উঠেছে ভারতের রেট্রো বাইক নির্মাতা রয়্যাল এনফিল্ড(Royal Enfield)। বিশ্ব বাজারের চাইতেও বর্তমানে এদেশের মার্কেটকেই অধিক গুরুত্বের চোখে দেখছে সংস্থা। তাই ২০২২ শুরু হওয়ার পর থেকে একের পর এক নতুন মডেল লঞ্চের মধ্য দিয়ে ভারতীয় গ্রাহকদের মাতিয়ে রেখেছে চেন্নাইয়ের সংস্থাটি। আগামীতেও সেই ধারা অক্ষুণ্ন রাখার জন্য বেশকিছু মডেলের ট্রায়াল চালাচ্ছে তারা। যেগুলি সামনেই লঞ্চ করা হবে। আসুন এক নজরে রয়্যাল এনফিল্ডের সেইসব আসন্ন মডেলগুলি সম্পর্কে জেনে নিই।

নতুন Bullet 350

বাজারে হাজির হওয়ার তালিকায় সবার প্রথমে রয়েছে নতুন প্রজন্মের Royal Enfield Bullet 350-এর নাম। সেই ১৯৪৮ থেকে বাইকটির ঘরানায় কোনোরকম পরিবর্তন ঘটানো হয়নি। তবে এবারে J প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে এটি আনা হবে। আবার ইঞ্জিনে যুক্ত হতে পারে লিকুইড কুল্ড ফিচার। মোটরসাইকেলটি ১৮-২০ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত রাইডার ম্যানিয়া-তে লঞ্চ হতে পারে বলে জল্পনা শোনা যাচ্ছে।

Super Meteor 650

আসন্ন Super Meteor 650 রয়্যাল এনফিল্ডের ৬৫০ সিসি সেগমেন্টে তৃতীয় মডেল হিসেবে আসতে চলেছে। সংস্থার লাইনআপে বর্তমানে রয়েছে সংশ্লিষ্ট গোত্রের Interceptor 650 ও Continental GT 650। এগুলি ৬৫০ সিসি টুইন সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিনে ছোটে। এই একই ইঞ্জিন Meteor 650-এও দেওয়া হবে। যা থেকে ৪৭ বিএইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। Meteor 650-এর ফাঁস হওয়া ছবিতে দেখা গিয়েছে এর ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল রিয়ার শক অ্যাবজর্বার উপস্থিত। আবার সিঙ্গেল ফ্রন্ট এবং রিয়ার ডিস্ক রয়েছে।

450 Twins

৩৫০ ও ৬৫০ সিসি ছাড়াও রয়্যাল এনফিল্ড বর্তমানে ৪৫০ সিসির বাইকের উপরও কাজ করছে। এই ইঞ্জিনের আউটপুট ৪০ বিএইচপি এবং ৪০ এমএম টর্ক হতে পারে। এই গোত্রের দুটি মডেল হাজির করা হতে পারে – Himalayan 450 ও Scram 450। এদের ডিজাইনে রেট্রো স্টাইলের সাথে মডার্ন লুক ফুটিয়ে তোলা হবে। লঞ্চের সম্পর্কে কোনো অফিসিয়াল তথ্য প্রকাশ করা না হলেও, অনুমান করা হচ্ছে ২০২৩-এর শুরুতেই বাজারে হাজির হতে পারে এটি। দাম ২.৭০ লক্ষ টাকার (এক্স-শোরুম) কাছাকাছি রাখা হতে পারে।

Royal Enfield Shotgun 650

Royal Enfield-এর ৬৫০ সিসির অপর মডেল হিসেবে Shotgun 650-কে আনা হবে। এটি SG650-এর প্রোডাকশন ভার্সন, যার ঝলক EICMA 2021-এ দেখানো হয়েছিল। এতে ডবল সাইডেড ডুয়েল এগজস্ট এবং পেছনে চওড়া টায়ার সহ লঞ্চ হবে। তবে এটি একটি সিঙ্গেল সিটার বাইক। এতে ব্যবহৃত ৬৪৮ সিসি এয়ার ও ওয়েল কুল্ড, প্যারালাল টুইন ইঞ্জিন থেকে ৪৭ বিএইচপি শক্তি এবং ৫২ এনএম টর্ক পাওয়া যাবে। মনে করা হচ্ছে ২০২২-এই লঞ্চ হবে এটি।

সঙ্গে থাকুন ➥