TVS আগামীকাল নয়া বাইক লঞ্চের ঘোষণা করল, Apache-র নিউ ভার্সন নাকি সম্পূর্ণ নতুন মডেল, তুঙ্গে জল্পনা

Avatar

Published on:

TVS Motor Company confirms new Motorcycle launch Tomorrow

ভারতীয় টু হুইলার প্রস্তুতকারী টিভিএস মোটর (TVS Motor) আগামীকাল নতুন একটি মোটরসাইকেল লঞ্চ করবে ঘোষণা করল। সংস্থার তরফে এটি রেসারদের পছন্দের মডেল হতে চলেছে বলে ইঙ্গিত করা হয়েছে। অর্থাৎ আপকামিং বাইকটি পারফরম্যান্স-ফোকাসড হবে। বৃহস্পতিবার বেলা ১২টায় আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করবে। লঞ্চের অনুষ্ঠানটি অনলাইনে সরাসরি সম্প্রচারিত করা হবে। এছাড়া টু-হুইলারটির প্রসঙ্গে কোনো তথ্য প্রকাশ করেনি টিভিএস। তবে অনুমান করা হচ্ছে, এটি সম্পূর্ণ ব্র্যান্ড নিউ মডেল হবে না, বরং টিভিএস-এর অতি জনপ্রিয় অ্যাপাচি (Apache) সিরিজের অধীনে আসবে।

টিভিএস মোটর কোম্পানির ঝুলিতে বর্তমানে অ্যাপাচি রেঞ্জের একাধিক রেসিং মডেল উপলব্ধ রয়েছে। যেমন, TVS Apache RR310, Apache RTR200 ও Apache RTR180 ইত্যাদি। এগুলি সংস্থার রেসিং ওয়ান মেক চ্যাম্পিয়নশিপ এবং অন্যান্য রেসিং ইভেন্টে ব্যবহার হয়। এটি বলার অপেক্ষা রাখে না, ১৯৮৩-তে প্রতিষ্ঠিত সংস্থার ‘TVS Racing’ শাখার সাথে তারা অতি সক্রিয়। এর আগেও সংস্থাটি Apache RTR310 BTO মডেল লঞ্চ করেছিল। যা স্ট্যান্ডার্ড মডেলের রেসিং এক্সটেনশন।

বাজারে আরও অত্যাধুনিক রেসিং মডেলের সম্ভার বাড়াতে এর আগে পেট্রোনাস (Petronas)-এর সাথে জোটবদ্ধ হওয়ার কথা ঘোষণা করেছিল টিভিএস মোটর। এর আগের এক ইভেন্টে সংস্থাটি চ্যাম্পিয়নশিপের জন্য রেসিং বাইক হিসেবে Apache RR310 ও Apache RTR200 মডেল দুটি বাজারে এনেছিল।

জল্পনা শোনা যাচ্ছে, টিভিএস তাদের Apache RR310-এর নেকেড ভার্সনের ওপর কাজ করছে। যদিও আগামীকাল এই মডেলটি লঞ্চের সম্ভাবনা ক্ষীণ বলা যেতে পারে। যদি সেটি আনাও হয়, সে ক্ষেত্রে BMW G310R-এর রিব্যাজেড ভার্সন হিসেবে আসবে। যা ইতিমধ্যেই বাজারে সারা জাগিয়েছে। আগামীকাল লঞ্চের পরই বাইকের বিস্তারিত স্পেসিফিকেশন জানা যাবে। এদিকে সংস্থাটি গত মাসে ৩,৩৩,৭৮৭টি টু-হুইলার এবং কমার্শিয়াল ভেহিকেল বিক্রি করেছে। গত বছরের একই সময়ের তুলনায় বিক্রিতে ১৫ শতাংশ উত্থান লক্ষ্য করেছে টিভিএস।

সঙ্গে থাকুন ➥